ঝিকরগাছা পৌরসভা নির্বাচনী গেজেট প্রকাশিত

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঝিকরগাছা পৌরসভা নির্বাচনী গেজেট প্রকাশিত হয়েছে। ঝিকরগাছায় দীর্ঘ ২১ বছর পর চলতি বছরের ১৬ জানুয়ারি ঝিকরগাছা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গত ১৩ এপ্রিল বুধবার প্রকাশিত স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধি ২০১০ এর ৪৩ ধারায় নির্বাচিত মেয়র ও কাউন্সিলরগণের নামের তালিকার গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

 

মামলাজনিত কারণে বিজ্ঞ আদালত পৌরসভা নির্বাচনের ফলাফল স্থগিত করেছিল।

 

নবনির্বাচিত নারী কাউন্সিলর জেসমিন সুলতানার রিট আবেদনের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ স্থগিত আদেশ বাতিল করে ফলাফল প্রকাশ করার পক্ষে রায় দিয়েছেন বিজ্ঞ আদালত।

 

চলতি বছরের ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ভোট গণনা শেষে নৌকা প্রতীকে মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর শ্যামলী খাতুন, ৪,৫ ও ৬নং ওয়ার্ডের জেসমিন সুলতানা, ৭,৮ ও ৯নং ওয়ার্ডের নাজমুন নাহার, সাধারণ আসনের ১নং ওয়ার্ডের নজরুল ইসলাম, ২নং ওয়ার্ডের আরিফুর রহমান, ৩নং ওয়ার্ডের সাজ্জাতুণ জামান রনি, ৪নং ওয়ার্ডে আব্দুল আলিম গাজী, ৫নং ওয়ার্ডে একরামুল হক খোকন, ৬নং ওয়ার্ডে নুরুজ্জামান (বাবু), ৭নং ওয়ার্ডে আমিরুল ইসলাম রাজা, ৮নং ওয়ার্ডে তারিকুজ্জামান ও ৯নং ওয়ার্ডে ইউনুছ আলী নির্বাচিত হন।

 

মামলার জটিলতার কারণে ফলাফল প্রকাশ না হলেও বর্তমানে গেজেট প্রকাশ হয়েছে। এখন যেকোন দিন নির্বাচিত প্রতিনিধিগণদের শপথ গ্রহণ হতে পারে।