মেহেরপুরে বিজিবির আরও একটি ইউনিট প্রতিষ্ঠা করা হবে

চুয়াডাঙ্গায়-৬ বিজিবি ব্যাটালিয়নের ইফতার মাহফিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় জাফরপুরস্থ ব্যাটালিয়ন সদর দফতরে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান ৬ বিজিবির পরিচালক কর্ণেল শাহ মো. ইসতিয়াক।

 

বিজিবির ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। তিনি ৬ বিজিবি কর্তৃপক্ষকে দোয়া ও ইফতার মাহফিল আয়োজনের ভূয়সী প্রসংশা করে বলেন, বর্ডারগার্ড বাংলাদেশ সরকারের একটি প্রশিক্ষিত ও চৌকস বাহিনী। যা দেশের সীমান্ত রক্ষায় ও দেশের মানুষের জান-মাল রক্ষায় অতন্ত্র প্রহরীর ভূমিকা পালন করে থাকে। এটি আত্মত্যাগ ও দেশ মাতৃৃকার সেবারই নামান্তর।

 

তিনি বলেন, এতদাঞ্চলের সীমান্ত রক্ষায় বিজিবির আরও একটি ইউনিট প্রতিষ্ঠা করা হবে। যেটি হবে মেহেরপুরে। প্রধান অতিথির বক্তব্যের আগে বর্ডারগার্ড বাংলাদেশের (বিজিবি/বিডিআর) প্রতিষ্ঠাকালীন সময় থেকে অদ্যাবধি নানা বীরত্বগাথা নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর, বিজিবি কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্ণেল মহিউদ্দীন জাবেদ, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান, বিজিবি হাসপাতালের সিও লে. কর্ণেল নাজাত সুলতানা, মেহেরপুর জজকোর্টের পিপি পল্লব ভর্টাচার্য, চুয়াডাঙ্গা জজ কোর্টের পিপি বেলাল হোসেন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচিসহ আমন্ত্রিত অতিথিগণ। দোয়া পরিচালনা করেন বিজিবি জামে মসজিদের ঈমাম মাও. আবুল বাশার নুরী।