চুয়াডাঙ্গায় বোরো মৌসুমে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

চুয়াডাঙ্গায় চালকল মালিকদের কাছ চুক্তি অনুযায়ী বোরো মৌসুমে চাল সংগ্রহের উদ্বোধন করা হয় । বুধবার (২৫ মে) সকাল ১০টা থেকে ১১পর্যন্ত চুয়াডাঙ্গা সদর খাদ্য গুদাম প্রাঙ্গনে চালকল মালিক হাসানুল ইসলাম পলেনের নিকট থেকে ৪৫ টন চাল সরাসরি ৪০ টাকা কেজি দরে সংগ্রহ করে এর উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভূইয়া।

 

এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক একেএম শহিদুল হক ও চুয়াডাঙ্গা চুয়াডাঙ্গা সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম।

 

চুয়াডাঙ্গা জেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক একেএম শহিদুল হক বলেন, জেলার ৪টি উপজেলায় ৮ হাজার ৭৭৬ মেট্রিক টন চাল ও ৪ হাজার ৬৯১ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

 

সদর উপজেলায় ১ হাজার ১৭০ মেট্রিক টন, আলমডাঙ্গায় উপজেলায় ১ হাজার ৪০১ মেট্রিক টন, দামুড়হুদা উপজেলায় ৬৮৫ মেট্রিক টন ও জীবননগর উপজেলায় ৫ হাজার ৫২০ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।

 

এছাড়া সদর উপজেলায় ৮৪৮ মেট্রিকটন ,আলমডাঙ্গা উপজেলায় ১ হাজার ৫৬২ মেট্রিক টন, দামুড়হুদা উপজেলায় ১ হাজার ২৪৬ মেট্রিক টন ও জীবননগর উপজেলায় ১ হাজার ৩৫ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

 

তিনি আরো জানান, প্রতি কেজি চাল ৪০ টাকা ও ধান ২৭ টাকা দরে কেনা হবে। তবে চালের বাজার দর উর্ধ্বোমূখী হওয়ার কারনে চাল সংগ্রহের ক্ষেত্রে বাধাগ্রস্থ হতে পারে। ৭ মে থেকে শুরু হয়ে ৩১ আগস্ট পর্যন্ত এ সংগ্রহের কার্যক্রম চলবে বলে তিনি জানান।