কোটচাঁদপুরে প্রেমের বাধায় শিক্ষার্থীর আত্মহত্যা

ঝিনাইদহের কোটচাঁদপুরে সাদিয়া সুলতানা নুপুর (১৫) নামে দশম শ্রেণীর এক শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সকালে উন্নত চিকিৎসার জন্য যশোরে নেওয়ার পথে সে মারা যায়। তবে কি কারণে ওই শিক্ষার্থী আত্মহত্যার পথ বেছে নিয়েছে! তা, এখনো জানা না গেলেও প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রেম ঘটিত কারণে নুপুর আত্মহত্যা করেছে।

 

কোটচাঁদপুর থানার উপ- পরিদর্শক এসআই জাহিদ হোসেন জানান, উপজেলার বলুহর গ্রামের বকুলতলা পাড়ার বিল্লাল হোসেনের মেয়ে ও স্থানীয় শেখ মোজাফফর হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী সাদিয়া সুলতানা নুপুর গত (২৩ মে) সোমবার স্কুলে যাওয়ার পথে বিষপান করেন।

 

পরিবারের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। পরে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরার পর (২৫ মে) বুধবার সকালে আবারো অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালে রেফার্ড করেন। সেখানে নেওয়ার পথেই সে মারা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, পার্শ্ববর্তী রামচন্দ্রপুর গ্রামের শরিফুল ইসলামের ছেলে ট্রাকচালক শাকিলের সঙ্গে নুপুরের প্রেমের সম্পর্ক ছিল। বিষয়টি জানাজানি হলে, পরিবারের লোকজন তাকে বাধা দেয়। এতে সে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে মৃতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালে পাঠায়। এঘটনায় কোটচাঁদপুর থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।