যশোরে তালাকপ্রাপ্ত স্ত্রীর বিয়েতে স্বামীর বোমা হামলা

যশোরে তালাকপ্রাপ্ত স্ত্রীর বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা চালিয়েছে সাবেক স্বামী শুভ ও তার সহযোগীরা।  সোমবার রাতে যশোর শহরের শংকরপুর গোলপাতা মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ শুভকে ধরতে না পারলেও তার দুই সহযোগীকে ২টি বোমা ও একটি চাকুসহ আটক করেছে।

 

আটক অয়ন শংকরপুর গোলপাতা মসজিদ এলাকার মাসুম হোসেনের ছেলে ও আমানউল্লাহ একই এলাকার ওহাব আলীর  ছেলে।

জানা যায়, শহরের শংকরপুর গোলপাতা মসজিদ এলাকার ভাঙাড়ি (পুরাতন লোহা লক্কড়) ব্যবসায়ী শুকুর আলীর মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল এলাকার জাকিরের ছেলে শুভর। তারা পালিয়ে বিয়েও করেছিল। শুভর নির্যাতনে বিয়ের ৫ মাস পর তালাক দিয়ে পিতার বাড়িতে চলে আসে ওই মেয়ে। এরপর শুকুর আলী তার মেয়ের অন্য জায়গায় বিয়ে ঠিক করেন। সোমবার রাতে ছিল বিয়ের অনুষ্ঠান। আনুষ্ঠানিকতা শেষে বরযাত্রীদের বিদায় দেন পরিবারের লোকজন।

 

একটু দেরিতে হলেও শুভ তার সাবেক স্ত্রীর বিয়ের সংবাদ জানতে পেরে ক্ষিপ্ত হন। রাত ১১টার দিকে সহযোগী অয়ন ও আমানউল্লাহকে নিয়ে শুকুর আলীর বাড়ির সামনে গিয়ে ২টি বোমার বিস্ফোরণ ঘটায়।

 

এ বিষয়ে কোতয়ালী থানার উপপরিদর্শক (এসআই) আফম মনিরুজ্জামান জানান, বিয়ে বাড়িতে বোমা বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আমানউল্লাহ ও অয়ন নামে দুজনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে দুটি বোমা ও একটি চাকু উদ্ধার হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার অংশও উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় থানায় নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।