উজিরপুরে জমি নিয়ে বিরোধে হাতাহাতি ২ বৃদ্ধ’র মৃত্যু

বরিশালের উজিরপুরে জমির বিরোধ নিয়ে ঝগড়া ও হাতাহাতি করতে গিয়ে হার্ট অ্যাটাকে প্রাণ হারিয়েছেন দুই বৃদ্ধ। ২ জুন বৃহস্পতিবার সকালে তাদের মৃত্যুরহস্য উদঘাটনে ময়নাতদন্তের জন্য লাশ বরিশাল শেবাচিম হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 

১ জুন বুধবার সন্ধ্যার পরে উপজেলার শোলক গ্রামের চিত্ত দত্ত (৬০) প্রতিপক্ষ আব্দুল হকের (৬০) সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে উভয়ের মধ্যে হাতাহাতি হলে চিত্ত দত্ত হার্ট অ্যাটাক করে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। সেই চিত্র দেখে আব্দুল হক অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল এবং হাসপাতালে গিয়ে উভয়ের লাশ উদ্ধার করেছে।

 

জানা গেছে, চিত্তর বড় ভাই মন্টু দত্তের কাছ থেকে প্রতিবেশী আব্দুল হক বেশকিছু জমি ক্রয় করেন। সেই জমির কিছু গাছ চিত্ত লোকজন নিয়ে ওইদিন সকালে কাটেন। কেন না জানিয়ে গাছ কাটা হয়েছে এই বিষয়টি সন্ধ্যারাতে চিত্তর কাছে জানতে চাইলে তার ভাইয়ের ছেলে দুর্জয়ের সাথে প্রথমে আব্দুল হকের বাকবিতন্ডা হয়। পরক্ষণে চিত্ত দত্ত এবং আব্দুল হক ঝগড়ায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটলে চিত্ত মাটিতে লুটিয়ে পড়েন এবং ঘটনাস্থলেই প্রাণ হারান।

 

এই চিত্র দেখে এবং চিত্তর মৃত্যুর খবর শুনে আব্দুল হকও ঘটনাস্থলে হার্ট অ্যাটাক করলে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু এর আগেই তিনি মৃত্যুবরণ করেন। খবর পেয়ে রাতে হাসপাতাল এবং ঘটনাস্থলে ছুটে যান বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) ইকবাল হোসেন, সহকারি পুলিশ সুপার (উজিরপুর) সার্কেল

 

আবু জাফর মো. রহমত উল্লাহ ও উজিরপুর মডেল থানার ওসি আলী আর্শাদ। এ প্রসঙ্গে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ(

 

ওসি) আলী আর্শাদ জানান, চিত্ত দত্ত এবং আব্দুল হকের মধ্যে জমি নিয়ে বিরোধ রয়েছে। সেই জমির গাছ কাটা নিয়ে ঝগড়া করতে গিয়ে উভয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।