রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি যাওয়া তামার তারসহ দুই চোর গ্রেফতার

বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া বিপুল পরিমাণ তামার তারসহ দুই চোরকে গ্রেফতার করেছে র‌্যাব-০৬। তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেল কোম্পানির ইলেকট্রিক ক্যাবল ড্রাম হতে বিপুল পরিমাণ বৈদ্যুতিক কপার ক্যাবল চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ এ চোর চক্রের সদস্যরা।

 

র‌্যাব-০৬ জানায়, এ চুরির ঘটনায় খুলনা র‌্যাব-৬ এর কাছে একটি অভিযোগ দেন তাপ বিদ্যুৎ কেন্দ্রের গানাত্রা হেভী লিফটারস কোম্পানির সাইট ইনচার্জ প্রবীর বেরা। সেই অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৬ এর সদস্যরা চুরি হওয়া মালামাল উদ্ধার ও চোর চক্রকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করেন।

 

এতে র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন ওই চোরাইকৃত তামার তারসহ চোরেরা রামপাল এলাকাতেই অবস্থান করছেন। বিষয়টি নিশ্চিত হওয়ার পর সোমবার সকাল ৮টার দিকে রামপাল উপজেলার রনসেন গ্রামে অভিযান চালান তারা। এ সময় ওই এলাকা থেকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া ২শ ৩১ কেজি বৈদ্যুতিক কপার ক্যাবলসহ দুই চোরকে গ্রেফতার করা হয়।

 

এছাড়া এ চোর চক্রের একটি মোটরসাইকেলও জব্দ করেন অভিযানকারীরা। গ্রেফতারকৃত চোরেরা হলো বাগেরহাট সদরের ভট্টবালিয়াঘাট এলাকার মোজাফফর ফকিরের ছেলে আঃ কাদের (২৮) ও একই এলাকার সেকেন্দার ফকিরের ছেলে মোঃ কামরুল ইসলাম (৩০)। গ্রেফতারকৃতদেরকে সোমবার দুপুরে রামপাল থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

 

এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রামপাল থানায় মামলা দায়ের করেছে তাপ বিদ্যুৎ কেন্দ্রের গানাত্রা হেভী লিফটারস কোম্পানির সাইট ইনচার্জ প্রবীর বেরা।

 

রামপাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুউদ্দীন বলেন, রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের গানাত্রা হেভী লিফটারস কোম্পানির সাইট ইনচার্জ প্রবীর বেরা চুরির ঘটনায় সোমবার বিকেলে থানায় একটি মামলা দায়ের করেছেন। র‌্যাবের হাতে আটক মামলার আসামী কাদের ও কামরুলকে মঙ্গলবার সকালে বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।