চুয়াডাঙ্গায় শিশুর কামড়ে বিষধর সাপের মৃত্যু

চুয়াডাঙ্গায় ১৬মাস বয়সী শিশুর কামড়ে বিষধর সাপের মৃত্যু হয়েছে। খেলার সময় খাটের নিচে থাকা সাপের বাচ্চাকে কামড় দেয় জান্নাতুল ফেরদৌস নামে এক শিশু। মঙ্গলবার (০৭ জুন) সকালে চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের উজলপুর গ্রামের বিলপাড়ায় এঘটনা ঘটে।

 

শিশুটির মা রিয়া খাতুন বলেন, আমার মেয়ে জান্নাতুল ফেরদৌসের বয়স ১৬ মাস। সকালে চাচাতো ভাইয়ের সাথে ঘরের মধ্যে খেলছিল আমার মেয়ে। খেলার সময় জান্নাতুল খাটের নিচে চলে যায়। এসময় খাটের নিচে থাকা সাপের বাচ্চাকে কামড় দিয়ে ক্ষতবিক্ষত করে ফেলে। পরে সাপের বাচ্চাটি মারা যায়।

 

আমার মেয়ে ও তার চাচাতো ভাইকে সহ সাপটি নিয়ে দ্রুত চুয়াডাঙ্গা সদর হাসপাতালে যায়। তিনি আরও বলেন, খাটের নিচে সাপের বাচ্চা থাকায় আমরা হতবাগ হয়েছি। যদি আমার মেয়েকে কামড় দিত তাহলে বড় কোন ঘটনা ঘটতে পারতো। আল্লাহপাক আমার মেয়েকে বাচিয়েছেন। তবে কি সাপ সেটা চিহ্নিত করা যায়নি। প্রতিবেশিরা বলছেন এটা বিষধর সাপের বাচ্চা হতে পারে।

 

 

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. আফরিনা ইসলাম বলেন, মৃত সাপের একটি বাচ্চাসহ শিশু জান্নাতুলকে নিয়ে আসে পরিবারের সদস্যরা। আমরা প্রাথমিক চিকিৎসা শেষে শিশু ওয়ার্ডে পাঠিয়েছি। তবে কি সাপ ছিল সেটা চিহ্নিত করা যায়নি।