কালিয়াকৈরে ভারী বর্ষণে বিভিন্ন এলাকা প্লাবিত

গাজীপুর কালিয়াকৈরে ভারী বৃষ্টিপাতে কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। এতে বিপাকে পড়েছে জনসাধারণ।

 

গতকাল শুক্রবার (১৭ই জুন) দুপুর থেকেই টানা কয়েক ঘন্টা ভারী বর্ষণে প্লাবিত হয় কালিয়াকৈর উপজেলার বিভিন্ন নিম্নাঞ্চল এলাকা গুলো।

 

সরজমিনে দেখা যায়, কালিয়াকৈর পৌরসভার ৭নং ওয়ার্ডের দিঘিরপাড়, হরিণহাঁটি, বিশ্বাসপাড়া, তিন নাম্বার গেট সহ কয়েকটি এলাকায় রাস্তাঘাট,বসতঘর, দোকানপাট, পানিতে প্লাবিত হয়েছে। এতে চরম বিপাকে পড়েছে শ্রমজীবী মানুষেরা। সকালে বিশ্বাসপাড়া এলাকায় রাস্তায় দেখা যায় হাঁটু পরিমাণ পানি সেই পানিতে ভিজে ভিজে শ্রমিকেরা যাচ্ছে তাদের কর্মস্থলে।

 

বিশ্বাসপাড়া এলাকার স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান জানান, গতকাল খুবই বৃষ্টি হয়েছে। টানা বৃষ্টি হওয়ায় রাস্তাঘাট, দোকানপাটে হাঁটু পানি হয় এতে জনদুর্ভোগ পোহাতে হয় আমাদের।

 

এক গার্মেন্টস শ্রমিক হাসিবুর রহমান জানান, আমাদের এলাকায় বৃষ্টির পানিতে রাস্তায় ব্যাপক পানি হয়েছে। সকালে অফিস আসতে আমার খুবই কষ্ট হয়েছে এখন এই ভেজা শরির নিয়ে কাজ করতে হবে। বর্তমান আমাদেন ৭নং ওয়ার্ড কমিশনার নতুন দায়িত্ব পেয়েছে তিনি ড্রেনের ও রাস্তার কয়েকটি কাজ করছে তা দেখেছি আমি আশা করবো বৃষ্টি পানিতে যেন আমাদের এমন দুর্ভোগ পোহাতে না হয় সে বিষয়ে তিনি গুরুত্ব দিবেন।

 

কালিয়াকৈর পৌরসভার প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর মুঠোফোনে বলেন, গতকাল ভারী বর্ষণের ফলে এমন পরিস্থিতি সৃষ্টি হয়। টানা কয়েক ঘন্টার বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। আমি দায়িত্ব পেয়েছি বেশি দিন হয়নি কিন্তু দায়িত্ব পাওয়ার পর থেকেই ড্রেনের কাজ এবং কয়েকটি রাস্তার কাজ করেছি।

 

জলাবদ্ধতা এড়াতে বৃষ্টির মৌসুমের আগে থেকেই কাজ করছি এবং আমি আরও চেষ্টা করবো কিভাবে জলাবদ্ধতা নির্মূল করা যায়। আমাদের সকলকে সচেতন হতে হবে ড্রানে ময়লা আবর্জনা ফেলার কারনে বৃষ্টির পানিতে ড্রেনের মুখ আটকিয়ে যায় যে কারনে পানি দ্রুত যেতে পারে না এবং সেই কারনেই জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। আমাদের সকলকে একটু সচেতন হতে হবে বলে জানান এই নব-নির্বাচিত কাউন্সিলর।