মোংলা পোর্ট পৌরসভার ২০২ কোটি ৬৫ লাখ টাকার বাজেট ঘোষণা

মোংলা পোর্ট পৌরসভার ২০২২-২৩ইং অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। এ অর্থ বছরের ২০২ কোটি ৬৫ লাখ ৪৬ হাজার ৪০ টাকার বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।

 

সোমবার বেলা সাড়ে ১১টায় পৌর শহরের হোটেল টাইগারে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি প্রস্তাবিত এ বাজেট ঘোষণা করেন। এবারের বাজেটে সর্বাধিক অগ্রাধিকার দেয়া হয়েছে সাধারণ সংস্থাপন খাতে।

 

২০২২-২৩ইং অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ২০২ কোটি ৬৫ লাখ ৪৬ হাজার ৪০ টাকা আর ব্যয়ও ধরা হয়েছে একই টাকার। বাজেটে সর্বোচ্চ আয় ধরা হয়েছে ট্যাক্স খাতে ৬ কোটি ৮৭ লাখ টাকা। এছাড়া রেইটস খাতে ২ কোটি ১৫ লাখ, পানির ট্যারিফ বাবদ ২ কোটি ৪২ লাখ ও অন্যান্য খাত থেকে ১০ কোটি ৮৬ লাখ টাকাসহ বিভিন্ন খাতের আয় থেকে প্রস্তাবিত এ বাজেট প্রকাশ করেন মেয়র শেখ আব্দুর রহমান।

 

এদিকে প্রস্তাবিত এ বাজেটে সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে সাধারণ সংস্থাপন খাতে ৪ কোটি ৯৮ লাখ ১০ হাজার টাকা। এছাড়া স্বাস্থ্য ও পয়ঃপ্রণালি খাতে ব্যয় ধরা হয়েছে ৪২ লাখ ৫০ হাজার টাকাসহ অন্যান্য খাতে বিভিন্ন টাকার অংকের ব্যয় এ সময় উপস্থাপন করা হয়।

 

পৌরসভার এ যাবৎকালের সর্বোচ্চ এ বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, পৌর নির্বাহী কর্মকর্তা অমল কৃষ্ণ সাহা, মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল।

 

এছাড়া পৌরসভার বর্তমান ও সাবেক কাউন্সিল, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ নানা
শ্রেণী পেশার বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন এ বাজেট অনুষ্ঠানে।