দামুড়হুদায় মেসির ৩৫তম জন্মদিনে কাটা হলো ৩৫পাউন্ড কেক

ফুটবল মহাতারকা লিওনেল মেসির জন্ম সুদুর আর্জেন্টিনাতে। অথচ ভালোবাসা ও পছন্দের তালিকায় থাকায় মেসির জন্মদিন পালন করেছে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা সদরের একঝাক তরুন(১৫মেসি ভক্ত)। ফুটবল তারকা মেসির জন্মদিনের আয়োজনে ছিলো না কোনো ঘাটতি।

 

বেশ কয়েকদিন ধরে ওই যুবকরা প্রস্তুতি নিচ্ছিল প্রিয় ফুটবল তারকা মেসির জন্মদিন পালনের। গতকাল শুক্রবার ২৪শে জুন ছিলো ফুটবল মহাতারকা লিওনেল মেসির ৩৫তম জন্মদিন। আর এ দিনটি উপলক্ষে দামুড়হুদা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে জন্মদিন পালনে করা হয়েছিলো ঝিকঝাক একটা প্রবেশদার (গেট) তার কিছুগজ ভেতরে করা হয়েছিলো একটা বিরাটবড় মঞ্চ।

 

পূর্বঘোষিত সময়ানুযায়ী বিকাল ৩টায় পালন করা হবে জন্মদিন। হঠাৎ বিকেল ৩টা বাজার সাথে সাথে কালো মেঘে ছেয়ে যায় আকাশ। একসময় নেমে আসে আষাঢ়ের বৃষ্টি। বৃষ্টি থামার সাথে সাথে শুরু হয় অনুষ্ঠান সূচি। মাঠে দুবলা ঘাসের মাঝে জমে থাকা বৃষ্টির পানি মাড়িয়েই দেশের বিভিন্ন জেলা থেকে আশা মেসি ভক্তরা মাঠে প্রবেশ করতে থাকে।

 

সেসকল ভক্তদের মাঝে বিতরণ করা মেসির ছবি প্রিন্ট করা গেঞ্জি। এরপর আল ইমরান লিটনের প্রাণবন্ত সঞ্চালনায় মঞ্চে যাদু প্রদর্শন করেন যাদু শিল্পী মোহাম্মদ আলী। যাদু প্রদর্শন শেষে সন্ধার কিছুখন আগেই প্রিয় তারকার ৩৫তম জন্মদিনের ৩৫পাউন্ড কেক কাটেন আয়োজকদের ১৫মেসি ভক্ত।

 

এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা বাসস্ট্যান্ড বাজার কমিটির সভাপতি মাকসুদুর রহমান রতন, বিশিষ্ট ব্যবসায়ী নওশাদ আলী, সাংবাদিক হাবিবুর রহমান সহ শত শত মেসি ভক্ত। অনুষ্ঠানটির সার্বিক আয়োজনে ছিলো শুভ, ফরহাদ, আসিফ, ইমরান, জয়ন্ত, স্বপন, অনিল, দীপজয়, তন্ময়, আশিক, সজিব, রিপন, মিঠুন, মতি, বিপ্লব, সঞ্জয়, রিদয়, সুমন মশিউর অন্তর প্রমুখ। যাদু প্রদর্শন, কেক কাটা শেষে রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

উল্লেখ্য, গত ২০২০সালের ২৪জুন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির ৩৩তম জন্মদিন ছিলো। প্রিয় ফুটবল তারকার সেই জন্মদিন পালন করতে গিয়ে জরিমানা গুনেছিলেন দামুড়হুদার ১৫মেসি ভক্ত। দিনটি উপলক্ষে গত বছর ৩৪তম জন্মদিনে দামুড়হুদায় ছিন্নমূল মানুষের মাঝে ১টাকা কেজি দরে আটা বিক্রি করা হয়।