রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া অ্যালুমিনিয়াম টিন সীট খুলনা থেকে উদ্ধার

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া ১৬ লাখ টাকা মূল্যের ভারতীয় মালামাল খুলনা থেকে উদ্ধার করেছে র‌্যাব। উদ্ধার হওয়া মালামাল খুলনার বটিয়াঘাটা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

 

র‌্যাব-০৬ জানায়, বাগেরহাটের রামপাল উপজেলার রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান তাদের মালামাল চুরির ঘটনায় র‌্যাব-০৬ এর কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা তৎপরতার মাধ্যমে শনিবার রাত সাড়ে ১০ টার দিকে খুলনার বটিয়াঘাটা এলাকায় অভিযান চালানো হয়।

 

রাতে অভিযানকারীরা চোরাকারবারিদের লুকিয়ে রাখা এসব মালামাল উদ্ধার করতে সক্ষম হন। উদ্ধার হওয়া ২৮৭ পিচ অ্যালুমিনিয়াম টিন সীট রাতেই বটিয়াঘাটা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে। উদ্ধারকৃত এ মালামালের মূল্য ১৬ লাখ টাকা বলে জানায় র‌্যাব।

 

র‌্যাব আরো জানায়, উদ্ধার হওয়া এ মালামাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের অবকাঠামো নির্মাণ কাজে ব্যবহারের জন্য ভারত থেকে আমদানী করা হয়েছিলো। যা সংঘবদ্ধ চোর চক্র চুরি করে নিয়ে বটিয়াঘাটা এলাকায় লুকিয়ে রাখে।

 

উল্লেখ্য, এর আগে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে বিভিন্ন সময়ে চুরি হওয়া জিআই পাইপ, বৈদ্যুতিক তার ও, সকেট উদ্ধারসহ চুরির সাথে সম্পৃক্তদের আইনের আওতায় আনে র‌্যাব-০৬ খুলনা