সুন্দরবনের আত্নসমর্পণকারী জলদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ উপহার

সুন্দরবনে আত্নসমর্পণকারী ২৮৪ জন জলদস্যুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে র‌্যাব। মঙ্গলবার (৫ জুলাই) সকাল সাড়ে ১০ টায় ফুয়েলজেটি সংলগ্ন এলাকায় তাদের এই উপহার সামগ্রী দেয় র‌্যাব-৮।

র‌্যাব-৮ এর অধিনায়ক ডি আইজি জামিল হাসান এদিন বলেন, গত ২০১৮ সালের ১ নভেম্বর সুন্দরবনকে দস্যু মুক্ত ঘোষণার পর সেখানে এখন সুবাতাস বইছে। আত্নসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। এসব দস্যুদের ধারাবাহিকভাবে বিভিন্ন সময় ঈদ উপহারসহ খাদ্য সামগ্রী দিয়ে যাচ্ছে র‌্যাব। আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে এবারও তাদেরকে ঈদের খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে।

 

২৭ টি দস্যু বাহিনীর ২৮৪ জনকে মঙ্গলবার সকালে চাউল, তেল, সেমাই, ঘি, চিনি, দুধ, লবন, বাদাম, কিসমিস, মসল্লা ও পেঁয়াজসহ তাদের যাতায়াত ভাড়াও দেওয়া হয় বলে জানান ডিআইজি জামিল হাসান।

 

তিনি বলেন, সুন্দরবনে দস্যুরা আত্মসমর্পণ করায় মাওয়ালী, বাওয়ালী বনজীবী ও বন্যপ্রাণী সবাই এখন নিরাপদে রয়েছে। নির্ভয়ে নির্বিঘ্নে সুন্দরবনে আসছে দর্শনার্থী-পর্যবেক্ষক ও জাহাজ বণিকরা। এভাবেই সরকারের দূরদর্শিতায় সুন্দরবন কেন্দ্রিক অর্থনৈতিক গতিশীলতার ব্যাপক সম্ভবনার দ্বার উন্মোচিত হয়েছে বলেও জানান র‌্যাব ফোর্সের এই কর্মকর্তা।