মোংলায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

মোংলায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার বেলা ১১টার উপজেলার চিলা ইউনিয়নের গাববুনিয়া এলাকার তেলিখালী গ্রামে এ মৃত্যুর ঘটনা ঘটে।

 

নিহত শিশুদের পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, উপজেলার চিলা ইউনিয়নের গাববুনিয়া এলাকার তেলিখালী গ্রামের বাসিন্দা দিনমজুর দেলোয়ার শেখের (৪৪) শিশু পুত্র মোঃ জীম ও তার ভাইপো লাভলু শেখের (২৫) শিশু কন্যা বৃষ্টি (০৪) তাদের বাড়ী উঠানে খেলা করছিলো। শুক্রবার সকাল থেকেই শিশু দুইটি চুলা, আচা, দা, পাতা নিয়ে রান্নাবান্নার খেলা করছিলো। খেলার কোন এক ফাঁকে পুকুর থেকে পানি তুলতে গিয়ে পানিতে পড়ে যায় তারা।

 

পরে বাড়ীর উঠানে তাদেরকে দেখতে না পেয়ে খোজাখুজি শুরু হয়। এর এক পর্যায়ে জীমকে পুকুরে ভেসে থাকতে দেখে সেখান থেকে উদ্ধার করে তার পিতা দেলোয়ার। পরে ভাইপো লাভলুর মেয়েকে পুকুরে তল্লাশী চালিয়ে উদ্ধার করা হয়।

 

পরে উদ্ধার হওয়া ওই দুই শিশুকে শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর কর্তব্যরত চিকিৎসক ডাঃ অনুপম মজুমদার তাদের মৃত বলে ঘোষণা করেন। তিনি বলেন, পুকুরে ডুবে সেখানেই তাদের মৃত্যু হয়। পরে মৃত শিশুদের তারা হাসপাতালে নিয়ে আসেন। নিহত শিশু জীম তার পরিবারের সাথে থাকতেন। আর বৃষ্টি তার ফুফু হিরা বেগমের কাছে থাকতেন। বৃষ্টির বাবা লাভলু ও মা চাকুরীর সুবাদে ঢাকায় থাকেন।

 

জীমের পিতা জীম দেলোয়ার পেশায় দিনমজুর আর বৃষ্টির বাবা গার্মেন্টস শ্রমিক।

 

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা নিয়ে শিশুদের তার পরিবারের কাছে দিয়ে দেয়া হবে।