যশোরে বিয়ের আট বছর পর একসঙ্গে চার সন্তানের জন্ম!

যশোর সদর উপজেলার বসুন্দিয়ায় বিয়ের আট বছর পর একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন গৃহবধূ শম্পা বেগম (২৬)। সোমবার (১৮ জুলাই) রাতে শহরের কুইন্স হাসপাতালে সিজারের মাধ্যমে তার চার সন্তানের জন্ম হয়।

 

সম্পা বেগম যশোর সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের খানপাড়া গ্রামের মালয়েশিয়া প্রবাসী কুদ্দুস মোল্লার স্ত্রী।

 

সোমবার (১৮ জুলাই) রাত সাড়ে নটার দিকে যশোর শহরের কুইন্স হাসপাতালে সিজারের মাধ্যমে ওই চার সন্তান ভূমিষ্ঠ হয়।

 

একসঙ্গে চার সন্তানের জন্ম হওয়ায় শম্পা বেগমের পরিবার ও আত্মীয় স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে। প্রসূতি শম্পা বেগম উপজেলার বসুন্দিয়া খান পাড়ার মালয়েশিয়া প্রবাসী কুদ্দুস মোল্লার স্ত্রী।

 

কুদ্দুসের ভাই আসলাম হোসেন জানান , সোমবার দুপুরে শম্পার প্রসববেদনা উঠলে তাকে দ্রুত কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই রাত সাড়ে ৯টার দিকে ডা. প্রতিভা ঘরাইর তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে চার সন্তানের জন্ম হয়। এদের মধ্যে দু’টি পুত্র ও দুটি কন্যা সন্তান। শম্পা ও তিন শিশু বর্তমানে সুস্থ রয়েছেন। একসঙ্গে চার সন্তান হতে পরিবারের আনন্দের বন্যা বইছে।

 

শম্পা বেগম জানান, চারটি সন্তান হয় তিনি মহা খুশি। সাথে সাথে তার স্বামী আব্দুল কুদ্দুসের কাছে ফোন করলে তিনিও মহা আনন্দে আত্মহারা হয়ে পড়েন।

 

কুইন্স হাসপাতালের চিকিৎসক ডা. প্রতিভা ঘরাই বলেন, সম্পা বেগমের চারটি সন্তান ভূমিষ্ঠ হওয়ায় আমিও খুব আনন্দিত। আমার সিজারিয়ান জীবনে এই প্রথম কোন প্রসুতির চারটে সন্তান দেখলাম। নবজাতকদের স্বাভাবিক ওজন হলো আড়াই কেজি। কিন্তু এই চার নবজাতকের মধ্যে একজনের ওজন স্বাভাবিকের তুলনায় কম হওয়ায় তাকে আদ-দ্বীন হাসপাতালে রেফার্ড করা হয়েছে। মা ও সব শিশুই সুস্থ আছে বলে তিনি জানান।