চুয়াডাঙ্গায় সিআইজি সদস্যদের মাঝে উপকরণ বিতরন

চুয়াডাঙ্গার দামুড়হুদায় সিআইজি সদস্যদের মাঝে উপকরণ (ঘাস কাটা মেশিন) বিতরনের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এই উপকরণ বিতরনের উদ্বোধন করা হয়।

 

ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রোজেক্ট (এনএটিপি-২)এর আওতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল বাস্তবায়ন করেন। দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু প্রধান অতিথী হিসাবে উপস্থিত থেকে ৬০জন নারী-পুরুষ সিআইজি সদস্যর মাঝে এই উপকরণ তুলে দিয়ে এর উদ্বোধন করেন।

 

উদ্বোধনী দিনে উপজেলার বুইচিতলা গ্রামের ৩০জন ছাগল খামারি ও পিরপুরকুল্লা গ্রামের ৩০জন গরু মোটাতাজা করন সিআইজি নারী-পুরুষ খামারির মাঝে বিনা মূল্যে একটি করে এই উপকরন (ঘাসকাটা মেশিন) তুলে দেন প্রধান অতিথী আলি মুনছুর বাবু। প্রধান অতিথী বলেন, সরকার খামারীদের সব সময় বিনামূল্য বিভিন্ন উপকরন পশু খাদ্য ফিড ছাগলের মাচা দিয়ে আসছে এবার ঘাস কাটা মেশিন দেওয়া শুরু হলো। আপনাদের আর হাতে কাচি নিয়ে ঘাস কাটতে হবে না এখন থেকে মেশিনে অল্প সময়ে ঘাস কাটা হয়ে যাবে এতে সময় নষ্ট হবে না।

 

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মনিরুজ্জামান মনির,উপজেলা প্রানিসম্পদ অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল্লা আল মামুন,আওয়ামীলীগ নেতা সেলিম উদ্দীন বগা,দামুড়হুদা প্রেসক্লাবের সাধারন সম্পাদক বখতিয়ার হোসেন বকুল,সাবেক সভাপতি হাবিবুর রহমান,সাজিদ হাসান সোহাগ।

 

এছাড়াও উপস্থিত ছিলেন, প্রণিসম্পদ অফিসের কর্মকর্তা কর্মচারীসহ সিআইজির সদস্যবৃন্দু। পর্যায় ক্রমে আরো ১৮০জন সিআইজি সদস্যর মাঝে এই উপকরন দেওয়া হবে এছাড়াও ভর্তূকি মূলে একটি পিকআপ ভ্যান দেওয়া হবে বলে ও জানান উপজেলা প্রানিসম্পদ অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল্লা আল মামুন ।