সাংবাদিক লাঞ্চিতের প্রতিবাদে দামুড়হুদায় মানববন্ধন

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক সকালের সময় পত্রিকার জেলা প্রতিনিধি শামীম রেজাকে উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন করেছে চুয়াডাঙ্গার বিভিন্ন ইউনিটের সাংবাদিকরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে দামুড়হুদা উপজেলার পরিষদের সামনে এই কর্মসূচি পালন করেন জেলায় কর্মরত সকল ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

 

দৈনিক জনতার ইসতেহার পত্রিকার জেলা প্রতিনিধি আতিয়ার রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুরুন্নবী, দর্শনা প্রেসক্লাবের সভাপতি আওয়াল হোসেন, সাধারণ সম্পাদক এসএম উসমান, সাবেক সভাপতি মনিরুজ্জামান ধিরু, সমকালের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি খাইরুল ইসলাম, নাগরিক টিভির জেলা প্রতিনিধি হুসাইন মালিক, দৈনিক সকালের সময়ের প্রতিনিধি আব্দুস সামাদ, দৈনিক পশ্চিমাঞ্চলের প্রতিনিধি মেহেদী হাসান মিলন, দৈনিক যায়যায়দিনের দামুড়হুদা উপজেলা প্রতিনিধি হাসমত আলী, দৈনিক এই আমার দেশ পত্রিকার স্টাফ রিপোটার এম এ জলিল, বাংলাদেশ কন্ঠের জেলা প্রতিনিধি তানজির ফয়সাল, দৈনিক সকালের সময় পত্রিকার জীবননগর উপজেলা প্রতিনিধি মুকুল।

 

মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহণ করেন খোলা কাগজের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি শামসুজ্জোহা পলাশ, সময় টিভির চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি মাহফুজ মামুন, মাই টিভির জেলা প্রতিনিধি ইকরামুল হক পিপুল, দৈনিক মাথাভাঙ্গার দর্শনা ব্যুরো প্রধান হারুন রাজু, সহকারী ব্যুরো প্রধান হানিফ মন্ডল, কার্পাসডাঙ্গা ইউনিয়ন প্রতিনিধি রতন বিশ্বাস, প্রতিদিনের সংবাদের দামুড়হুদা উপজেলা প্রতিনিধি মিরাজুল ইসলাম মিরাজ, দৈনিক এই আমার দেশ পত্রিকার জেলা প্রতিনিধি এ এইচ,এম হাকিম, দৈনিক বসুন্ধরার জেলা প্রতিনিধি এম আর নয়ন সহ চুয়াডাঙ্গা জেলার প্রায় শতাধিক সাংবাদিক।

 

মানববন্ধনে সাংবাদিক নেতারা আগামী ১সপ্তার মধ্যে দূর্ণীতি পরায়ন দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান মনিরের দৃষ্টান্তমূলক শাস্তি ও এ উপজেলা থেকে তাকে অপসারণ চেয়ে আল্টিমেটাম দেন। তারা আরও বলেন আগামী ১সপ্তাহের মধ্যে তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না নেওয়া হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে হুশিয়ারি দেন।

 

উল্লেখ্য, গত রোববার দুপুরে দৈনিক সকালের সময় পত্রিকার চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি শামীম রেজা দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে গিয়ে ২০২১/২২অর্থবছরের বরাদ্দের পেয়াজের বীজ বিতরণের তথ্য চান। কৃষি কর্মকর্তার নিকট তথ্য চাইলে তিনি তার উপর ক্ষিপ্ত হয়ে উঠেন এবং অফিসের কর্মচারীদের রুমের দরজা বন্ধ করে দিয়ে সেই সাথে অফিসে কর্মরত কর্মচারীদের একটা লাঠি আনতে বলেন এবং পিটিয়ে মেরে ফেলার হুমকি প্রদান করেন। একই সাথে তাকে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে। এরপর সাংবাদিক শামীম রেজার কাছে থাকা মোবাইল কেড়ে নিয়ে রুমের ভেতর অবরুদ্ধ করে রাখে। এঘটনায় ওই দিনই সাংবাদিক শামীম রেজা বাদী হয়ে কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানের বিরুদ্ধে দামুড়হুদা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করে।