দামুড়হুদা সীমান্ত থেকে ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী ফুলবাড়ী সীমান্ত এলাকা থেকে ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করেছে বিজিবি।আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ফুলবাড়ী সীমান্তের ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তর খেকে পরিত্যক্ত অবস্থায় এই ডলার উদ্ধার করা হয়।

 

চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন ৬ বিজিবি)সুত্রে জানাগেছে, গোপন সংবাদের ভিতিত্বে জানতে পারে দামুড়হুদা উপজেলার দর্শনা থানার ফুলবাড়ী সীমান্ত এলাকা দিয়ে বড় ধরনের চোরাচালানী মালামাল পাচার করা হবে।

 

এমন সংবাদের ভিত্তিত্বে তৎক্ষনাত চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন ৬ বিজিবি এর অধিনায়ক লেঃ কর্ণেল শাহ ইশতিয়াক, পিএসসি এর নির্দেশনায় ফুলবাড়ী সীমান্ত ফাড়ীর কমান্ডার নায়েব সুবেদার আহসান কবির ও টহল কমান্ডার নায়েক ফারুক হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্তের ৮৫ পিলার থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অবস্থান নেয়।

 

এসময় অজ্ঞাত ব্যক্তি বিজিবির উপস্থিতি টের পেয়ে কাগজে মোড়ানো ৮ টি প্যাকেট ফেলে পালিয়ে যায়। পরে বিজিবি ৮টি প্যাকেট থেকে ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করে।

 

ইউএস ডলারগুলি চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা দেওয়া হয়েছে। চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন ৬ বিজিবির পরিচালক শাহ মোঃ ইশতিয়াক, পিএসসি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।