ম্যানচেস্টার ইউনাইটেডেই ফিরলেন রোনালদো

ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দল-বদলে শেষ বলে কিছু নেই। কিছুদিন আগেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেলেন লিওনেল মেসি। এবার ক্রিস্টিয়ানো রোনালদো ঘরে ফিরলেন।

দুই বছরের চুক্তিতে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিলেন ৩৬ বছর বয়সী রোনালদো। ১৮ বছর বয়সে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো।

এরপর ইউনাইটেডে ছয় মৌসুম কাটিয়ে ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে রোনালদো চলে যান রিয়াল মাদ্রিদে। ম্যানচেস্টারে ৬ বছরে ক্লাব ফুটবলের সম্ভাব্য সব ট্রফিই জয় করেন রোনালদো। ব্যালন ডি অরও জিতেছিলেন সিআর সেভেন।
এরপর রিয়াল মাদ্রিদ হয়ে য়্যুভেন্তাসে যান রোনালদো। সেখানে ঘরোয়া শিরোপা জিতলেও, চ্যাম্পিয়ন্স লিগ জয় করতে পারেননি। এবারের ইউরো শেষ হবার পর গুঞ্জন উঠেছিল রোনালদো য়্যুভেন্তাস ছাড়বেন। এবার সেটাই সত্যি হচ্ছে।
রোনালদোর নতুন ক্লাব হিসেবে শুক্রবার (২৭ আগস্ট) সকাল পর্যন্ত শোনা যাচ্ছিল ম্যানচেস্টার সিটির নাম। ম্যান সিটি দল-বদলে হ্যারি কেইনকে দলে নিতে চাচ্ছিল। কিন্তু কেইনের ক্লাব তাকে ছাড়েনি। যার ফলে যখন শোনা গেল রোনালদো দল বদল করবেন তখন আগ্রহ দেখায় ম্যান সিটি।
কিন্তু একেবারে শেষ মুহূর্তে রোনালদোকে দলে নিতে চলে আসে ম্যানচেস্টার ইউনাইটেড এবং যখনই ইউনাইটেড আগ্রহ দেখায়, রোনালদো সিটিকে না করে দেন।
এখন রোনালদো অবস্থান করছেন পর্তুগালের লিসবনে। রোনালদো বৃহস্পতিবার (২৬ আগস্ট) অনুশীলনে চোট পেয়েছিলেন। তাই ঠিক কতদিন লাগবে তার সুস্থ হতে তা কিন্তু এখনও জানা যায়নি।
ম্যানচেস্টার ইউনাইটেড ২০১৩ সালের পর আর ইপিএল শিরোপা জিততে পারেনি। এবার রোনালদো ফিরে আসায় আবারও তারা শিরোপা জয়ের স্বপ্ন দেখতেই পারে।