দেশে ১’শ-এর নিচে নামলো একদিনে করোনায় মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৮০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৫ হাজার ৯২৬ জনে। এছাড়া একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৪৩৬ জন। এ নিয়ে দেশে শনাক্ত বেড়ে হয়েছে ১৪ লাখ ৮৬ হাজার ৫৮৯ জনে।

শনিবার (২৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিকে, গতকাল একদিনে সারাদেশে ১১৭ জনের মৃত্যু হয়েছিল। একই সময়ে গতকাল করোনা রোগী শনাক্ত হয়েছিল ৩ হাজার ৫২৫ জন।

অন্যদিকে, মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৯০০ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যুর সংখ্যা ৪৪ লাখ ৯৭ হাজার ৬৯৬ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১১ হাজার ২৮৯ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ কোটি ৬১ লাখ ৬৩ হাজার ৭৩৬ জনে। সুস্থ হয়েছেন ১৯ কোটি ৩১ লাখ ৪৯ হাজার ৫০০ জন। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার এই তথ্য জানা গেছে।