দল বদলে মেসিকে ছাড়িয়ে রোনালদোর রেকর্ড

২০ মিলিয়ন ইউরো খরচ করে জুভেন্তাস থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। পুরো বিশ্বের ফুটবল প্রেমিদেরই এই খবর জানার কথা। ম্যান ইউর হয়ে এখনো মাঠে নামেননি পর্তুগিজ তারকা, এর আগেই গড়ে ফেলেছেন রেকর্ড। সেটি অবশ্য মাঠে নয়, রেকর্ড গড়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে। 

তাকে দলে ভেড়ানোর খবর জানিয়ে ইন্সটাগ্রামে দেওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের পোস্টে এখন অবধি লাইক পড়েছে ১২ মিলিয়নের বেশি। তাতেই ইন্সটাগ্রামে কোনো ফুটবল ক্লাবের নির্দিষ্ট পোস্টে সবচেয়ে বেশি লাইকের রেকর্ড হয়ে গেছে।

এর আগে ইন্সটাগ্রামে কোনো ক্লাবের সর্বোচ্চ লাইকের রেকর্ডটি ছিল পিএসজির। লিওনেল মেসিকে নিজেদের খেলোয়াড় হিসেবে আনুষ্ঠানিকভাবে জানানোর ওই পোস্টে লাইক পড়েছে সাত মিলিয়নের বেশি। যদিও সবচেয়ে বেশি লাইকে এখনো মেসিকে ছাড়িয়ে যেতে পারেননি রোনালদো।

ক্রীড়াঙ্গনের সবচেয়ে জনপ্রিয় পোস্টটি লিওনেল মেসিরই। চলতি বছর কোপা আমেরিকা জিতেছেন তিনি। আর্জেন্টাইন তারকা পেয়েছেন প্রথম আন্তর্জাতিক শিরোপা জেতার স্বাদ। এরপর ট্রফিকে জড়িয়ে ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করেছিলেন মেসি।

সেটিই এখন পর্যন্ত খেলাধুলা সংক্রান্ত পোস্টে সবচেয়ে বেশি লাইক পাওয়া ছবি। কোপার ট্রফি জড়ানো মেসির ওই ছবিতে লাইক পড়েছে ২১ মিলিয়নের বেশি। দুইয়ে অবশ্য আছেন রোনালদোই। ডিয়েগো ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে তার পোস্ট করা ছবিতে লাইক পড়েছে ২১ মিলিয়ন।