শিক্ষক নিয়োগ : পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের নিয়ম

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) প্রবেশ পর্যায়ের শিক্ষক পদে সুপারিশ পাওয়া প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশনের ফরম পূরণ করতে বলেছে। পূরণকৃত ফরম এনটিআরসিএতে ডাকযোগে পাঠাতে হবে। তবে প্রত্যেক প্রার্থীকে পাঁচ কপি ফরম পূরণ করতে হবে।

এনটিআরসিএ নিয়ম অনুসারে, পুলিশ ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীর সুরক্ষা ও সেবা বিভাগ কর্তৃক নির্ধারিত পুলিশ প্রত্যয়ন ফরম (ভি-রোল) পূরণ করতে হবে।

এরপর এনটিআরসিএর ওয়েবসাইটের (‌http://www.ntrca.gov.bd) পুলিশ সিকিউরিটি ভেরিফিকেশন বক্স থেকে ভি-রোল ফরম ডাউনলোড করতে হবে। ডাউনলোড করা ফরমের পাঁচ কপি স্বহস্তে যথাযথভাবে পূরণ করে এবং খামের ওপর বড় অক্ষরে প্রার্থীর নিজ জেলার নাম উল্লেখ করে ডাকযোগে এনটিআরসিএ কার্যালয়ে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে পাঠাতে হবে।

উল্লেখ্য, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে তৃতীয় ধাপে ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি জারি করেছিল এনটিআরসিএ। ৩৮ হাজার ২৮৬টি পদে নিয়োগের সুপারিশ করেছে এনটিআরসিএ। এর মধ্যে ৩৪ হাজার ৬১০টি এমপিওভুক্ত পদে ও ৩ হাজার ৬৭৬টি নন–এমপিও পদে নিবন্ধিত প্রার্থীর নিয়োগের জন্য সুপারিশ করা হয়। সুপারিশ পাওয়া প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন হবে।

ফরম পেতে ক্লিক করুন এখানে