রোনালদো নতুন ইতিহাস গড়লেন

ক্রিস্তিয়ানো রোনালদো (ফাইল ছবি)

বিশ্বকাপ বাছাইয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে গোল পেলেই ক্রিস্তিয়ানো রোনালদো নতুন রেকর্ড গড়বেন- এমন সমীকরণে ম্যাচের ১০ মিনিটেই প্রথম সেই সুযোগটি চলে আসে। ব্রুনো ফেরনান্দেজকে ফেলে দেন হেনরিক। পেনাল্টি থেকে রোনালদোর শট গোলকিপার বাজুনু ডান দিকে বলের লাইনে ঝাঁপিয়ে প্রতিহত করে রেকর্ড হতে দেননি।

তবে শেষ পর্যন্ত রোনালদোকে আর ঠেকানো যায়নি। ম্যাচের ৮৭ ও যোগ করা সময়ে জোড়া লক্ষ্যভেদ করে পর্তুগালকে শুধু জয়ই এনে দেননি, গড়েছেন নতুন ইতিহাসও।

দুটি গোল করে দলের জয়ের পাশাপাশি নতুন রেকর্ডও গড়লেন রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটিও নিজের করে নিয়েছেন! ১১১ গোল করে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন ক্রিস্তিয়ানো রোনালদো।

গত জুনে ইউরো চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে ফ্রান্সের বিপক্ষে জোড়া গোল করেই ইরানের আলী দাইয়ির ১০৯ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেন পাঁচবারের ব্যালনডিঅর জয়ী। দ্বিতীয় রাউন্ডে বেলজিয়ামের কাছে পর্তুগালের বিদায় নিলে অপেক্ষার প্রহর আরও বাড়ছিল।

এবার বিশ্বকাপ বাছাইয়ের মঞ্চে আড়াই মাস পর নিজেদের মাঠ এস্তাদিও আলগ্রেভে নতুন রেকর্ডটা করেই ফেললেন ৩৬ বছর বয়সী সদ্য জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া এই ফুটবলার।