বেনাপোল দিয়ে ভারতে পাচারের সময় ৩১ টি পাসপোর্টসহ আটক ৩

যশোরের বেনাপোল বন্দর দিয়ে ভারতে পাচারের সময় ৩১টি বাংলাদেশী পাসপোর্টসহ তিন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) সন্ধ্যায় আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলো শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের বাগুড়ী গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে শাওন হোসেন জীবন (৩০), বাগআঁচড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে আনিছুর রহমান (৪১) ও ঝিকরগাছা থানার শংকরপুর গ্রামের ফজের আলীর ছেলে আব্দুস সায়েদ তুষার (৪১)।

বেনাপোল আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আশরাফ হোসেন জানান, গোপন সংবাদে জানা যায় বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট নিয়ে একটি পাচারকারী চক্র ভারতে যাবে। এমন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে একটি টহল দল চেকপোস্ট আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে অবস্থান নেন। সন্ধ্যার দিকে তিনজন লোককে পিঠে ব্যাগ নিয়ে প্যাসেঞ্জার টার্মিনালের সামনে ঘোরাঘুরি করতে দেখে তাদের উপর সন্দেহ হলে ক্যাম্পে নিয়ে তাদের ব্যাগ তল্লাশি করে শাওন হোসেন জীবনের ব্যাগ থেকে ৭টি, সায়েদ তুষারের ব্যাগ থেকে ১৩টি পাসপোর্ট এবং আনিছুর রহমানের ব্যাগ থেকে ১১টি পাসপোর্ট উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল মোঃ সেলিম রেজা জানান, আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।