কুষ্টিয়ায় ধানক্ষেত থেকে যুবকের লাশ উদ্ধার

কুষ্টিয়ার খোকসায় ধানক্ষেত থেকে মিরাজ (২৫) নামের নিখোঁজ এক কৃষি শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

রোববার উপজেলার একতারপুর ইউনিয়নের শেখপাড়া-ঈশ্বরদী মাঠ থেকে কৃষি লাশটি উদ্ধার করা হয়। এক সন্তানের জনক মিরাজ শেখপাড়া গ্রামের সিরাজ শেখের ছেলে।

একতারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হবিবর রহমান ও স্থানীয়রা জানান, কৃষি শ্রমিক মিরাজ গ্রামের কৃষক সোনাই সরদারের ৭ কাঠা ধানের জমি নিরানোর (আগাছা পরিস্কার) জন্য ঠিকা কাজ নেন। শনিবার বিকালে তিনি ওই জমিতে কাজ করতে যান।

গভীর রাত পর্যন্ত বাড়িতে না ফেরায় পরিবারের লোকেরা তাকে খোঁজাখুঁজি করে। রোববার ভোরে ওই শ্রমিকের বাবা সিরাজ ছেলের সন্ধানে সোনাই সরদারের জমিতে যান। তিনি ওই জমিতে মিরাজের নিথর দেহ পড়ে থাকতে দেখেন। পরে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

নিহত মিরাজের স্ত্রী স্বপ্না খাতুন শোকে পাথর হয়ে গেছেন। অন্য ঘরে বিলাপ করছিল মা ফুলমতি। তারা দাবি করেন, মিরাজের কোনো শত্রু নাই। শনিবার বিকালে অন্য এক কৃষকের জমি থেকে কাজ শেষ করে বাড়ি ফিরে আসে। পরে আবার সোনাই সরদারের জমিতে কাজে যায়। সন্ধ্যায় বাজার করে বাড়ি ফেরার কথা ছিল। ছেলে না ফেরায় তারা বসোয়া বাজারসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। ফোন করা হয়। সরারাত ফোন বেজেছে কিন্তু ফোন রিসিভ হয়নি। সকালে জমিতে তার লাশ পাওয়া যায়।

খোকসা থানার ওসি (তদন্ত) মামুনুর রশিদ জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এটি হত্যাকাণ্ড কিনা তা ময়নাতদন্ত প্রতিবেদন না আসা পর্যন্ত বলা যাচ্ছে না। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।