চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘটের ডাক

সড়কে অবৈধ যান বন্ধের দাবিতে ৯ সেপ্টেম্বর থেকে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ৫টি রুটে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। সোমবার বেলা সাড়ে ১১টায় শহরের জেলা বাস- মিনিবাস মালিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষনা দেয়া হয়।

এছাড়া দাবি আদায় না হলে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে চুয়াডাঙ্গার সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধেরও ডাক দেয় মালিক শ্রমিক নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বলা হয়, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী সড়কে সব ধরনের অবৈধ যান চলাচল নিষিদ্ধ থাকলেও চুয়াডাঙ্গা জেলায় সে নিয়ম মানা হচ্ছে না। চুয়াডাঙ্গার আঞ্চলিক মহাসড়কের ৫টি রুটে অবৈধ আলমসাধু, নসিমন, করিমন ও ভটভটিসহ তিন চাকার যান দাপিয়ে বেড়াচ্ছে। যার কারণে একদিকে যেমন বাড়ছে দুর্ঘটনায় প্রাণহানির সংখ্যা, আরেকদিকে ক্ষতিগ্রস্ত হচ্ছে পরিবহন শ্রমিকরা। এ পরিস্থিতি প্রশাসনকে বারবার জানালেও কোন উদ্যোগ নেয়া হয়নি। তাই পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয়া হয়।

সম্মেলনে উপস্থিতরা আরও জানান, আগামী ৯ সেপ্টেম্বর থেকে আঞ্চলিক ৫টি রুটে বাস চলাচল বন্ধ থাকবে। পরে ১২ সেপ্টেম্বরের মধ্যে যদি দাবি আদায় না হয় তাহলে ২৩ সেপ্টেম্বর থেকে দূরপাল্লার যানও বন্ধ রাখা হবে। এতে জেলার সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি হাবিবুর রহমান লাভলু, সাধারন সম্পাদক রিপন মন্ডল, জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারন সম্পাদক একেএম মঈন উদ্দিন মুক্তা, জেলা বাস-মিনিবার মালিক গ্রুপের সভাপতি সালাউদ্দীন, সাধারন সম্পাদক আবুল কালাম ও জেলা ট্রাক মালিক গ্রæপের সাধারন সম্পাদক সাইফুল হাসান জোয়ার্দ্দাার টোকন প্রমুখ।