আটোয়ারীতে ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ দ্বিতীয় ধাপের টিকাদান কর্মসুচি

পঞ্চগড়ের আটোয়ারীতে ইউনিয়ন পর্যায়ে উৎসবমুখর পরিবেশে কোভিড-১৯ দ্বিতীয় ধাপের টিকাদান কর্মসুচি উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) উপজেলা সদর ৪নং রাধানগর ইউনিয়ন পরিষদ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ দ্বিতীয় ধাপের টিকাদান কর্মসুচি শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীন,রাধানগর ইউপি চেয়ারম্যান মোঃ আবু জাহেদ, বীর মুক্তিযোদ্ধা পশিম উদ্দীন উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায় , উপজেলার ৬ ইউনিয়নে মহামারী কোভিড-১৯ সংক্রমন প্রতিরোধে দ্বিতীয় ধাপের টিকাদান কর্মসুচি উদ্বোধন করা হয়েছে। একমাস আগে প্রতি ইউনিয়নে ৬০০ করে ৬ ইউনিয়নে মোট ৩৬০০ টিকা প্রদান করা হয়েছিল, ওই সমস্ত টিকা গ্রহিতাগণকে আজ দ্বিতীয় ধাপের টিকা প্রদান করা হচ্ছে।

আর প্রতিদিনের ন্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কর্মসুচি অব্যাহত আছে। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে টিকা প্রদান করা হবে। গ্রামাঞ্চলের সাধারণ মানুষদের স্বতস্ফুর্তভাবে উৎসবমুখর পরিবেশে কোভিড-১৯ সংক্রমন প্রতিরোধের দ্বিতীয় ধাপের টিকা গ্রহন করতে দেখা গেছে। এক প্রশ্নের জবাবে ডা. হুমায়ুন কবীর বলেন , ইউনিয়ন পর্যায়ে টিকাদান কর্মসুচি অব্যাহত রাখার বিষয়টি সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করে। উপজেলা পরিষদ চেয়ারম্যান , উপজেলা নির্বাহী অফিসার, অফিসার ইনচার্জ বিভিন্ন ইউনিয়ন পরিষদের টিকাদান কেন্দ্র পরিদর্শন করেছেন। উপজেলা স্বাস্থ্য ও প. প. অফিসার প্রতিটি টিকাদান কেন্দ্র তদারকি করেছেন।

টিকাদান কেন্দ্রগুলোতে শান্তি-শৃঙ্খলা রক্ষা সহ স্বাস্থ্যবিধি মেনে স্বচ্ছভাবে টিকা গ্রহনের জন্য সংশ্লিষ্ট ইউনিয়নের , ইউপি সচিব, বিট পুলিশিং , ইউপি সদস্য, গ্রাম পুলিশ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীসহ সংবাদকর্মীগণ নিবেদিত প্রাণ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এব্যাপারে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগনের ভুমিকা ছিল প্রশংসনীয়।