সাইফ আলী খান বাড়িতে গণেশ পূজা করে বিতর্কে !

পতৌদির নবাব বংশের সন্তান সাইফ আলী খান। বংশগতভাবে তিনি ইসলাম ধর্মের অনুসারী। তবে বিয়ে করেছেন অন্য ধর্মের নারী অর্থাৎ কারিনা কাপুরকে। অবশ্য বলিউডের অনেক তারকাই ধর্মের কাঁটাতার ভেদ করে সম্পর্ক গড়েছেন। এজন্য সমালোচনা আর নিন্দাও সহ্য করতে হয় তাদের।

এবার সাইফ আলী খান সমালোচনার মুখে পড়লেন বাড়িতে গণেশ পূজা করে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব গণেশ চতুর্থী। বিশেষ এই দিনে প্রতি বছরই তারকাদের বাড়িতে উৎসবের আয়োজন দেখা যায়। তবে করোনার কারণে এ বছর সীমিত পরিসরেই সারছেন সবাই।

বাদ যায়নি নবাব পরিবারও। সাইফের বাড়িতেও অনুষ্ঠিত হয়েছেন গণেশ চতুর্থী। এতে অংশ নিয়েছেন সাইফ নিজেও। হাত জোড় করে পুজা সম্পন্ন করেছেন এই তারকা। আর এজন্যই নেটিজেনদের কটাক্ষের তীর ছুটে আসছে তার দিকে।

কেউ বলছেন, ‘আরে মুসলিম হয়ে কীভাবে গণেশ চতুর্থী পালন করছেন?’ কেউ বা আবার প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, ‘নবাব হয়েও গণেশ পূজা করছেন?’ কেউ আবার কটাক্ষ করে বলেছেন, ‘দেখুন, এবার মৌলবাদীরা আপনাদের বিরুদ্ধে ফতোয়া জারি করল বলে!’

পূজা দেয়ার সময়ে তোলা ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন কারিনা কাপুর। এতে দেখা যায়, তিনি সাইফ এবং তাদের পুত্র তৈমুর আলী খান একসঙ্গে পূজা দিচ্ছেন। তবে তাদের পরিবারের কনিষ্ঠতম সদস্য জেহকে দেখা যায়নি ছবিতে।

প্রসঙ্গত, অমৃতা সিংয়ের সঙ্গে ১৩ বছর সংসার করার পর ২০০৪ সালে বিবাহবিচ্ছেদ করেন সাফি আলী খান। ওই সংসারে তার এক পুত্র ও কন্যা রয়েছে। এরপর ২০১২ সালে তিনি বিয়ে করেন কারিনা কাপুরকে। এই সংসারে তিনি দুটো পুত্র সন্তানের পিতা হয়েছেন।