কুষ্টিয়ায় ২২ দিন পর মৃত্যুশূন্য,শনাক্ত ৫২ জন

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় কেউ মারা যাননি। নতুন করে শনাক্ত হয়েছেন ৫২ জন।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল ৯টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় ৬৩ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে করোনা আক্রান্ত ৪২ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি আছেন আরও ২১ জন।

তিনি আরও জানান, কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২২৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে শনাক্ত হয়েছেন ৫২ জন। তাদের মধ্যে কুষ্টিয়া সদরে ৩৪ জন, কুমারখালী উপজেলায় পাঁচজন, দৌলতপুর উপজেলায় একজন, ভেড়ামারা উপজেলায় আটজন, মিরপুর উপজেলায় দুইজন এবং খোকসা উপজেলায় রয়েছেন দুইজন আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ২২ দশমিক ৮০ শতাংশ। বর্তমানে জেলায় করোনা আক্রান্ত রোগী আছেন ৫২১ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন ৪৭৭ জন। আর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৪ জন।

এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪৮ জন। মোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৭৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮০৭ জন।