দেব-জিৎ মুখোমুখি

দেব-জিৎ। ছবি: সংগৃহীত

টালিউডের দুই সুপারস্টার দেব ও জিৎ। নিয়ম করে ঈদ আর পূজায় ছবি মুক্তি দেন তারা। ঈদের মুক্তি পায় জিতের সিনেমা। আর পূজায় দেবের। টালিউডে এটা নিয়মেই পরিণত হয়েছে।

এবার সে নিয়ম ভাঙছেন দেব-জিৎ। ১০ অক্টোবর মুখোমুখি হচ্ছেন দুই সুপারস্টার। একই দিনে মুক্তি পাবে দেবের ‘গোলন্দাজ’ আর জিতের ‘বাজি’। পূজায় বক্স অফিস চাঙা করতেই মুখোমুখি হচ্ছেন তারা।

গত ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল ‘বাজি’ সিনেমাটির। কিন্তু করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি। সিনেমাটি নির্মাণ করেছেন অংশুমান প্রত্যুষ। ছবি মুক্তির ঘোষণা টুইটারে দিয়েছেন জিৎ। তারপরই উল্লাসে ফেটে পড়েছেন তার ভক্তরা।

অন্যদিকে, অঘোষিত নিয়ম অনুযায়ী পূজায় মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছিল দেবের ‘গোলন্দাজ’ সিনেমাটির। নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনী নিয়ে নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। শোনা যাচ্ছে, দেব প্রযোজিত ‘হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী’ সিনেমাটিও মুক্তি পেতে পারে পূজায়।

এর আগে ২০১৯ সালে মুখোমুখি হয়েছিলেন দেব-জিৎ। একসঙ্গে মুক্তি পেয়েছিল দেব-রুক্মিনীর ‘কিডন্যাপ’ আর জিৎ-কোয়েলের ‘শেষ থেকে শুরু’ সিনেমাটি। বক্স অফিসে তুমুল সাফল্য পেয়েছিল সিনেমাটি দুটি। এবারও তাই হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। নিজেদের পছন্দের অভিনেতার ছবি দেখতে হলমুখী হবেন দেব-জিৎ ভক্তরা। তবে কতটা সাড়া ফেলতে পারে সিনেমাটি দুটি, তাই এখন দেখার পালা।

২০০৬ সালে মুক্তি পেয়েছিল দেব অভিনীত প্রথম সিনেমা ‘অগ্নিশপথ’। প্রবীর নন্দী পরিচালিত এ সিনেমায় দেবের বিপরীতে অভিনয় করেছিলেন রচনা ব্যানার্জী। বক্স অফিসে তেমন সফলতা পায়নি সিনেমাটি। পরের বছর ‘আই লাভ ইউ’, ‘প্রেমের কাহিনী’, ‘চিরদিনই তুমি যে আমার’ সিনেমায় অভিনয় করে সেরা হয়ে উঠেন দেব। তিনি জনপ্রিয়তা পেয়েছেন রাজ চক্রবর্তীর ‘চ্যালেঞ্জ’ সিনেমায় অভিনয় করে।

জিতের কর্মজীবন শুরু হয় ২০০১ সালে। ‘চাঁদ’ শিরোনামের তেলুগু সিনেমায় অভিনয় করেন তিনি। পরের বছর ‘সাথী’ সিনেমায় অভিনয় করে টালিউডে অভিষেক হয় জিতের। এ সিনেমায় অভিনয় করেই সাফল্য পান জিৎ।