রোনালদো ওল্ড ট্র্যাফোর্ডে নেমেই বাজিমাত

অবশেষে অপেক্ষার অবসান হলো। নিউক্যাসেলের বিপক্ষে ম্যাচ দিয়ে শনিবার (১১ সেপ্টেম্বর) ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে দ্বিতীয় ‘অভিষেক’ হলো ক্রিস্টিয়ানো রোনালদোর। আর অভিষেকে নেমেই প্রথম স্কোর করে দলকে এগিয়ে দিয়েছেন সিআর সেভেন।

ম্যাচের আগে নিউক্যাসলের বিপক্ষে ম্যানইউয়ের প্রথম একাদশের ঘোষণা করা হয়। সেখানেই দেখা যায়, চতুর্থ স্থানে রয়েছে রোনালদোর নাম। জার্সি নম্বর অনুসারে দল সাজানো হয়। ম্যানচেস্টারে ফিরে নিজের প্রিয় সাত নম্বর জার্সি পেয়েছেন রোনালদো, একাদশে তার নাম ছিল চার নম্বরে।


এদিকে, পর্তুগিজ রাজপুত্রকে বরণে প্রস্তুতই ছিল ঐতিহাসিক ওল্ড ট্র্যাফোর্ড ময়দান। ফুটবল বিষয়ক ওয়েবসাইট মার্কার প্রতিবেদনে দেখা যায়, শনিবার ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগেই দর্শকে পরিপূর্ণ হয়ে যায় ওল্ড ট্র্যাফোর্ড। আর সবার গায়েই প্রিয় সিআর সেভেনের জার্সি।

রাজা ফিরেছেন তার পুরনো ঠিকানায়। প্রথম পর্তুগিজ ফুটবলার হিসেবে ২০০৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে পা রেখেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। স্যার অ্যালেক্স ফার্গুসনের ছোয়ায় নিজেকে নিয়ে যান অনন্য উচ্চতায়।

প্রিয় গুরুর কাছে তাই ঋণ শোধ হওয়ার নয় সিআর সেভেনের। পুরনো ঠিকানায় এসেছেন তাও কয়েকদিন পেরিয়ে গেছে। সমর্থকদের আর তর সইছে না রোনালদোকে মাঠে দেখার। এরইমধ্যে পিএসজিতে অভিষেক হয়ে গেছে মেসির। রোনালদোর অভিষেক নিয়ে অপেক্ষা যেন শেষ হচ্ছিল না।

সবার অপেক্ষা শেষ হয় নিউক্যাসেল ম্যাচেই। এ ম্যাচেই ৭ নম্বর জার্সিতে পুরোনো সাম্রাজ্যে আবারও রাজত্ব শুরু করেন রোনালদো। ক্যারিয়ারে আজ যা অর্জন তার ভিত্তিটা যে হয়েছিল ইউনাইটেডেই। এখন পর্যন্ত বিভিন্ন দেশের লিগে ৭ বার শিরোপা জয়ের স্মৃতি আছে রোনালদোর। এর মধ্যে তিনটিই ইউনাইটেডের হয়ে। দু’বার রিয়াল মাদ্রিদ আর দুটি উপহার দিয়েছেন য়্যুভেন্তাসকে।


ইউনাইটেডের হয়ে দ্বিতীয় ইনিংসে আরও শিরোপা জিততে চান রোনালদো। সোলশায়ারও খুশি এমন হীরা পেয়ে। গেল মৌসুমে রানার্সআপ। এ মৌসুমে ২০১২-১৩ সালের পর থেকে ইপিএলের শিরোপা না পাওয়ার আক্ষেপ ঘোচাতে চায় ইউনাইটেড। ২০ বারের লিগ চ্যাম্পিয়নরা তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে।


প্রথম দফায় ১৯৬ ম্যাচে ৮৪ গোল ইউনাইটেডের জার্সিতে করেছেন রোনালদো। এবার শুরু থেকেই গোলের বন্যা বইয়ে দিতে চান রোনালদো।

এদিকে, কোনো ছুটি কাটাতে নয়। আবারো ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্টিয়ানো রোনালদো যোগ দিয়েছেন ক্লাবের হয়ে সব ট্রফি জেতার জন্য। গণমাধ্যমে সম্প্রতি এমন মন্তব্য করেছেন খোদ সিআর সেভেন। দলের বর্তমান অবস্থার ওপর আস্থা রেখেছেন পর্তুগিজ এই তারকা।

পর্তুগিজ এই রাজপুত্র বলেন, ‘আমি এখানে ছুটি কাটাতে আসিনি এটা সবার জানা। আগে যখন আমি এই জার্সিতে খেলেছি আমার কাছে জয়টা যত গুরুত্বপূর্ণ ছিল এখনো তেমনি আছে। আমি আবারো জিততে চাই। আমি এবং আমার দল তার জন্য যোগ্য। আমার মনে হয় আমার জন্য, সমর্থকদের জন্য এবং ক্লাবের জন্য এগিয়ে যাওয়ার এটাই উত্তম সময়। আমি প্রস্তুত এবং জানি সামনের তিন চার বছরে অনেক কিছু করব।’