মেসি-নেইমারকে ছাড়াই পিএসজির বড় জয়

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে জাতীয় দলের হয়ে ম্যাচ খেলেছেন লিওনেল মেসি ও নেইমার। ২৪ ঘণ্টা যেতে না যেতেই লিগ ওয়ানে তাদের দল প্যারিস সেন্ত জার্মেই মাঠে নেমেছে। তবে এই ম্যাচে কোচ মাওরিসিও পচেত্তিনো দুই বড় তারকার কাউকেই মাঠে নামাননি। এতে অবশ্য প্যারিসের সেরা দলটির জিততে কোনও সমস্যাই হয়নি। স্প্যানিশ মিডফিল্ডার আন্দের হেরেরার জোড়া লক্ষ্যভেদে পিএসজি ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ক্লিয়ারমন্টকে। একটি করে গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে ও ইদ্রিস গুইয়ের।  ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি।

পার্ক দি প্রিন্সেসে বল দখলে অনেকটাই এগিয়ে থেকে আক্রমণে গেছে পিএসজি। গোল পেতেও তাদের তেমন দেরি হয়নি। ম্যাচ ঘড়ির ২০ মিনিটে প্রথম গোল করে পিএসজি। আশরাফ হাকিমির নিচু ক্রসে আন্দের হেরেরা হেডে লক্ষ্যভেদ করেন।

৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। হেরেরা বক্সের ভিতরে থেকে বল জালে জড়িয়ে দলকে আবারও এগিয়ে নেন।

দুই গোলে এগিয়ে থেকে বিরতির পরও পিএসজির আক্রমণে তেজ কমেনি। এই অর্ধে এসেছে আরও দুটি গোল। ৫৫ মিনিটে হুলিয়ান ড্রাক্সলারের পাসে এমবাপ্পে দলের হয়ে তৃতীয় গোল করেন।

৬৫ মিনিটে সেনেগালিজ ডিফেন্সিভ মিডফিল্ডার ইদ্রিসা গুইয়ের চতুর্থ গোলটি করে প্রতিপক্ষ ক্লিয়ারমন্টকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকেই দেন। এরপর ইকার্দি-ড্রাক্সলাররা চেষ্টা করেও আর গোল করতে পারেনি। চার গোলে হার নিয়ে প্রতিপক্ষের মাঠ ছাড়তে হয়েছে ক্লিয়ারমন্টকে।