জামালপুরে তিন ছাত্রী নিখোঁজের ঘটনায় চার শিক্ষক আটক

ফাইল ছবি

জামালপুরের ইসলামপুর উপজেলায় আবাসিক মাদ্রাসা থেকে নিখোঁজ হওয়া তিন ছাত্রীর এখনও কোনো সন্ধান মেলেনি। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চার শিক্ষককে আটক করে থানায় নিয়েছে পুলিশ।

একইসঙ্গে তদন্তের স্বার্থে মাদ্রাসাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে প্রশাসন। সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত দেড়টার দিকে পুলিশ ওই চার শিক্ষককে আটক করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিখোঁজ ছাত্রীদের উদ্ধারের অংশ হিসেবে পুলিশ গতকাল সোমবার রাতে ওই মাদ্রাসায় যান। সেখানে মাদ্রাসার শিক্ষকদের জিজ্ঞাসাবাদ করা হয়। একইসঙ্গে বিষয়টির তদন্তও করা হয়।

এক পর্যায়ে পুলিশ ওই মাদ্রাসার চার শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান। তাদের পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হয়।

জানা গেছে, ওই তিন ছাত্রী মাদ্রাসার একই কক্ষে থাকত। রোববার রাতে অন্য আবাসিক শিক্ষার্থীদের সঙ্গে তারা ওই কক্ষেই ঘুমিয়ে পড়ে। সোমবার ফজরের নামাজের জন্য ঘুম থেকে শিক্ষার্থীদের ডেকে তোলা হয়। সে সময় অন্যান্য শিক্ষার্থীর মতো তারাও নামাজ পড়ার প্রস্তুতি নেয়। নামাজের পর তাদেরকে আরও খুঁজে পাওয়া যায়নি। পরে তাদের পরিবারকে বিষয়টি জানানো হয়।

এদিকে, পরিবার ও মাদ্রাসা কর্তৃপক্ষ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। সোমবার বিকেলে ইসলামপুর থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি করা হয়েছে।