অভয়নগরে বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে আহত যুবকের মৃত্যু

যশোরের অভয়নগরে একটি বাসায় বোমা তৈরির সময় বিস্ফোরণে আহত যুবক শফিকুল ইসলামের (৩০) মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসে পুলিশ। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

স্থানীয় সূত্র জানায়, আগামী ২০ সেপ্টেম্বর নওয়াপাড়া পৌরসভার নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে পৌর এলাকার আট নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বর্তমান কাউন্সিলর প্রার্থী আসাদ বিশ্বাসের দেহরক্ষী শপ্পা (৩৫) গত সোমবার রাতে নিজ বাড়ির একটি ঘরে বসে বোমা তৈরি করছিল। এ সময় বোমা বিস্ফোরণে ওই ঘরের টিনের চালা উড়ে যায় এবং দেয়ালে ফাটলের সৃষ্টি হয়। নওয়াপাড়া পৌর সভার রাজঘাট কার্পেটিং বাজার নামক এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, শপ্পা একজন বোমা তৈরির কারিগর। সে নিজ ঘরে বোমা বানানোর সময় বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এ সময় পরিবারের লোকজন ও স্থানীয়রা আহতাবস্থায় তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

অভয়নগর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আইয়ুব আলী বলেন, বিস্ফোরণের ঘটনায় অভয়নগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। শফিকুলের স্ত্রীকে অভয়নগর থানা পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

অভিযোগের বিষয়ে কাউন্সিলর প্রার্থী আসাদ বিশ্বাস বলেন, আমি অসুস্থ। শপ্পা আমার মোটরসাইকেল চালায়। আমার মোটরসাইকেলটি তার বাড়িতে থাকে।