অভয়নগরে বোমা বিস্ফোরিত ব্যাক্তির মৃত্যু অতঃপর স্ত্রী আটক

প্রতীকী ছবি

যশোরের অভয়নগর উপজেলার কার্পেটিং জুট মিল এলাকার মোঃ ইব্রাহিক মোল্যার পুত্র শরিফুল ইসলাম শপ্পার(৩৮) পুলিশ হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় ১৫ সেপ্টেম্বর বুধবার ভোর ৫.০০ টার সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে মৃত্যু হয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর সোমবার রাত আনুমানিক বারোটার দিকে নিজ ঘরে বোমা তৈরীর সময় বিস্ফোরিত হলে ক্ষত-বিক্ষত হয় বোমা কারিগর শপ্পা। এছাড়াও বিষ্ফোরণের ফলে ঘরের চাল উড়ে যায় ও দেওয়ালে ফাঁটল সৃস্টি হয়।পরিবারের সদস্য ও স্থানীয়রা তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে অবস্থার অবনতি ঘটলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে স্থানান্তর করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় শপ্পার মৃত্যু হয়।বিষ্ফোরণের রাত্রে পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় তৈরী ৫টি রামদা ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করে।এ ঘটনায় ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার অভয়নগর থানার এসআই শাহ আলম বাদী হয়ে আসামী শরিফুল ইসলাম শপ্পা ও তার স্ত্রী ফাতেমা আক্তার সুইটিসহ অজ্ঞাত ৪/৫ জনের নামে বিষ্ফোরক দ্রব্য ও অবৈধ অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন।এ মামলায় সুইটিকে গ্রেফতার করেছে পুলিশ।

এ বিষয়ে মামলার বাদী এসআই শাহ আলম বলেন,বিষ্ফোরণে আহত শপ্পার চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে,তার স্ত্রী সুইটিকে গ্রেফতার করা হয়েছে এবং সংশ্লিষ্ট অন্যান্যদের গ্রেফতারের প্রচেস্টা চলছে।তিনি আরও বলেন,শপ্পার নামে থানায় ইতিপূর্বে সন্ত্রাসীমূলক কর্মকান্ডের মামলা রয়েছে।