নুসরাতের সন্তানের বাবার পরিচয় জানা গেল

ছবি সংগৃহিত

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী ও পশ্চিমবঙ্গের সংসদ সদস্য নুসরাত জাহান সম্প্রতি মা হয়েছেন। ছেলের জন্মের পরের দিন প্রকাশ্যে এনেছিলেন তার নাম। জানিয়েছিলেন সদ্যোজাতর নাম ‘ঈশান’ রেখেছেন তিনি। সন্তানের নাম অকপটে জানিয়ে দিলেও সন্তানের বাবার নাম কিন্তু আড়ালেই রেখেছেন। তবে এবার সব জল্পনার অবসান ঘটিয়ে ছেলের বাবার নাম সবার সামনে আনলেন তিনি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে কলকাতা পৌরসভার অনলাইনে ফরমে ছেলের নাম নথিভুক্ত করতে গিয়ে তিনি বাবার নাম জানান। নথিভুক্ত ফরমে ছেলের নাম লেখা হয়েছে ঈশান দাশগুপ্ত। আর বাবার নাম দেবাশিষ দাশগুপ্ত ওরফে অভিনেতা যশ।


অত্যন্ত গোপনে কলকাতা পৌরসভার জন্ম নিবন্ধন পোর্টালে অনলাইনে পুত্র ঈশানের বাবার নামের জায়গায় তিনি অভিনেতা দেবাশিস দাশগুপ্ত ওরফে যশের নাম লিখেছেন। অনলাইনে এই বার্থ সার্টিফিকেটের রেজিস্ট্রেশন নম্বর ১৬২৩ বলে পৌরসভা গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

একসঙ্গে দুইজন ঘুরলেও কিংবা এক বাড়িতে থাকলেও এতোদিন সন্তানের পিতার পরিচয় প্রকাশ্যে আনেননি নুসরাত। কিন্তু বুধবার রাত সাড়ে ৯টার পর পুরসভার স্বাস্থ্য বিভাগ বার্থ সার্টিফিকেটের পোর্টাল আপডেট করতেই সবার সামনে পরিষ্কার হয়ে যায় কে নুসরাতের সন্তানের বাবা।
এর আগে, গত ৮ সেপ্টেম্বর মা হওয়ার পর প্রথমবার প্রকাশ্যে এসে কথা বলেছিলেন নুসরাত। বললেন ‘সব প্রশ্নের উত্তর আছে আমার কাছে আছে। আপাতত যশ এবং আমি দারুণ সময় কাটাচ্ছি। মাতৃত্ব উপভোগ করছি পুরোদমে। ’


মা হওয়ার পর প্রথমবার বুধবার (৮ সেপ্টেম্বর) কলকাতার একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন নুসরাত। সেখানে এ অভিনেত্রী বলেন, ‘মাতৃত্ব খুব উপভোগ করছি। আমার জীবনটাই বদলে গেছে। ’

এখন পর্যন্ত ছেলে ঈশানের ছবি প্রকাশ করেননি অভিনেত্রী। কবে দেখা যাবে ঈশানকে? এমন প্রশ্নের জবাবে সেদিন নুসরাত বলেছিলেন, ‘ঈশানের বাবা চাইলেই তাকে দেখতে পাওয়া যাবে। আপাতত ছেলেকে সব থেকে ভালো সামলাচ্ছেন তার বাবা। এখন পরিবার ছাড়া কাউকেই ছেলের কাছে যেতে দিচ্ছেন না সে। ’

গত ২৬ অগাস্ট মা হয়েছেন নুসরাত। নিখিল জৈনর সঙ্গে নিজের বিয়েকে ‘লিভ ইন’ সম্পর্ক এবং অন্তঃসত্ত্বা হওয়া নিয়ে বারবার বিতর্কের মুখে পড়তে হয়েছে এ অভিনেত্রীকে। তার ছেলের বাবা কে এই প্রশ্নের উত্তর না দিয়ে বরাবরই পাশ কাটিয়ে যাচ্ছেন তিনি।  

তবে নিখিলের থেকে আলাদা হয়ে গেলে অভিনেতা যশ দাশগুপ্তের সঙ্গে নুসরাতের প্রেমের বিষয়টি সামনে আসে। নুসরাত অন্তঃসত্ত্বা হওয়ার পর এবং জন্মের সময়ও তার পাশে ছিলেন এ অভিনেতা। এ থেকে অভিনেত্রী নুসরাত সরাসরি না বললেও এই সন্তানের বাবা যে যশ তা বুঝার বাকি ছিল না ভক্তদের।