সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনের মধ্যেই সন্তানের জন্ম দিলেন এক নারী

ছবি সংগৃহিত

ট্রেনের মধ্যেই ফুটফুটে সন্তানের জন্ম দিলেন এক নারী। বিষয়টি শুনে হয়তো ভড়কে যেতে পারেন। কিন্তু এমনটি ঘটেছে নাটোরের আব্দুলপুর স্টেশানের কাছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) খুলনা থেকে রাজশাহীর দিকে ছেড়ে আসে সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেন। এতে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলর প্রসূতি সাবিনা ইয়াসমিন রাত আটটার দিকে ভেড়ামারা স্টেশনে সাগরদাঁড়ি ট্রেনের ‘ছ’ বগিতে ওঠেন।

 
সাবিনা ইয়াসমিন স্বজনদের নিয়ে চিকিৎসা নিতে রাজশাহীতে আসছিলেন। এমন সময় ট্রেনে ওঠার কিছুক্ষণ পরই তার প্রসব যন্ত্রণা শুরু হয়। প্রসব বেদনার খবর জানতে পারেন ট্রেনের কন্ডাক্টি গার্ড রুবায়েত হাসান। পরে তিনি বিষয়টি ট্রেনের গার্ড ইনচার্জ আজিমুলকে জানান। এতে ট্রেনের অভ্যন্তরে থাকা মাইকে প্রসূতি সাবিনা ইয়াসমিনের সন্তান প্রসবে সহযোগিতা চাওয়া হয়।
ট্রেনের মাইকে প্রসবের ব্যাপারে একজন চিকিৎসকের সাহায্য কামনা করা হয়। মাইকে ঘোষণা শুনে একজন নারী চিকিৎসক নির্ধারিত কামরায় গিয়ে বাচ্চা প্রসবের কাজটি সম্পন্ন করেন। এতে খনিকের জন্য ট্রেনের যাত্রীদের মাঝে ছড়িয়ে পড়া চাপা উদ্বেগ থেকে স্বস্তি মেলে।
 
সন্তান প্রসবের পর রাত সাড়ে দশটার দিকে সন্তানসহ তিনি রাজশাহী স্টেশনে এসে পৌঁছান। পরে তাকে রেলওয়ে হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
 
শেষ খবর পাওয়া পর্যন্ত ওই প্রসূতি তার সন্তান সুস্থ রয়েছেন।