পুরুষ সেজে গরু চুরি

বগুড়ার শিবগঞ্জে প্যান্ট, শার্ট ও হেলমেট পরে পুরুষ সেজে গরু চুরির অভিযোগে খাদিজা বেগম (৩০) নামে এক নারীকে আটক করেছে শিবগঞ্জ থানা পুলিশ। সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে উপজেলার মোকামতলা ইউনিয়নের বাদিয়াচড়া গ্রামের একটি কলাবাগান থেকে তাকে আটক করা হয়। পরে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকালে তাকে ৫৪ ধারায় তাকে আদালতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। মামলা হলে তাকে গ্রেফতার দেখানো হবে।

পুলিশ ও এলাকাবাসী সাংবাদিকদের জানায়- খাদিজা বেগম উপজেলার মোকামতলা ইউনিয়নের বাদিয়াচড়া গ্রামের ইয়াসিন আলীর স্ত্রী। ওই নারীর ট্রাক ব্যবসা রয়েছে। ইয়াসিন এলাকায় গরু চোর হিসেবে পরিচিত। গত সপ্তাহে শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের রথবাড়ি এলাকায় মোকামতলা-জয়পুরহাট সড়কে একটি সেতুর ওপর থেকে দুটি গরুসহ একটি ট্রাক (ঢাকা-মেট্রো-ট-২২-৮২৪২) জব্দ করা হয়।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম সাংবাদিকের জানান- পুরুষের ছদ্মবেশে ওই নারী নিজের ট্রাক নিয়ে গরু চোর স্বামী, চালক ও হেলপারের সহযোগিতায় দেশের বিভিন্ন স্থানে গরু চুরি করতেন। তিনি আরও জানান, তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে পুরুষের ছদ্মবেশে স্বামী, ট্রাকের চালক ও হেলপারের সহযোগিতায় গরু চুরি করার কথা স্বীকার করেন। আজ সন্ধ্যায় সময় পুলিশ বাদী হয়ে খাদিজা, তার স্বামী ইয়াসিন আলী, ট্রাকচালক সিরাজুল ইসলাম ও হেলপারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছিল। ওই মামলায় খাদিজাকে গ্রেফতার দেখানো হবে। অন্যদের গ্রেফতারে অভিযান চলছে।