৪৯৩ উপজেলায় হবে বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে অ্যান্ড সেলস সেন্টার

সারাদেশের কুটির, ক্ষুদ্র, মাঝারি শিল্প উদ্যোক্তাদের (সিএমএসএমই) উৎপাদিত পণ্য বিপণনের জন্য ৪৯৩টি উপজেলায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে স্থাপিত হবে ‘বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে অ্যান্ড সেলস সেন্টার’।

দেশের ৪৯৩টি উপজেলায় এই ডিজিটাল ডিসপ্লে অ্যান্ড সেলস সেন্টার স্থাপনের লক্ষ্যে বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর লেকশোর হোটেলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এবং ঐক্য ফাউন্ডেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়েছে।

বিসিক এবং ঐক্য ফাউন্ডেশন বাংলাদেশের সিএমএসএমই খাতের উন্নয়নে এবং দেশব্যাপী সিএমএসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য সরাসরি ও ডিজিটাল মাধ্যমে বিক্রি ও বাজারজাতকরণের লক্ষ্যে একযোগে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই ধারাবাহিকতায় বিসিক এবং ঐক্য ফাউন্ডেশন এই কার্যক্রম বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে অনলাইনে (ভার্চুয়ালি) যুক্ত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এছাড়া ঐক্য ফাউন্ডেশনের সভাপতি (সিএমএসএমই উদ্যোক্তা উন্নয়ন উইং), বিশিষ্ট নারী নেত্রী শাহীন আকতার রেনী অনলাইনে যুক্ত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান। বিসিকের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন সচিব মো. মফিদুল ইসলাম এবং ঐক্য ফাউন্ডেশনের প্রধান নির্বাহী অপু মাহফুজ।