শার্শার সাইফুলের পিএইচডি ডিগ্রী অর্জন

যশোরের শার্শা উপজেলা বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের ২০০সালের এস,এসসি ব্যাচের ছাত্র মেধাবী ছাত্র মোঃসাইফুল ইসলামের পিএইচডি ডিগ্রি অর্জন।
মোঃ সাইফুল ইসলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধীনে পিএইচডি ডিগ্রী অর্জন করেছে। গত ১৬/৯/২০২১ তারিখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট এর ৫৩৪ তম সভায় তার এ ডিগ্রী অনুমোদন করা হয়।
সে বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় হতে বিজ্ঞান গ্রুপে ২০০০ সালে এসএসসি পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। তিনি পুকুরের পানির গুনাগুন ও প্লাঙ্কটন বৈচিত্রের উপর গবেষণা করেছেন।
তার গবেষণার নির্দেশক ছিলেন হালদা বিশেষজ্ঞ অধ্যাপক ড. মোহাম্মদ আলী আজাদী ও যুগ্ম নির্দেশক ছিলেন অধ্যাপক ড. মুনিরা নাসির উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এ বিষয়ে তার বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পিয়ার-রিভিউড জার্নালে সাতটি প্রবন্ধ প্রকাশিত হয়েছে।
তার বাড়ি যশোর জেলার শার্শা থানার পশ্চিম কোটা গ্রামে। তার পিতার নাম ডা: মো: লিয়াকত হোসেন। তিনি বর্তমানে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি), মিরপুর সেনানিবাস-এ সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত আছেন। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।