ফুলগাজী বাজারের চুরির ঘটনায় ২লাখ টাকাসহ একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ

পেয়ার আহাম্মদ চৌধুরী, ফেনী জেলা প্রতিনিধি: ফেনীর ফুলগাজীতে দোকানের ক্যাশবাক্স ভেঙে আড়াই লাখ টাকা চুরির ঘটনায় সিসিটিভির ফুটেজ দেখে একজনকে দুই লাখ টাকাসহ গ্রেপ্তার করা হয়েছে। তাঁর নাম মকবুল আহমেদ (২৯)। সে দক্ষিণ বাশুড়া গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে। শুক্রবার ২৪ সেপ্টেম্বর ফেনীর বিচারিক হাকিম আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত বুধবার ফুলগাজী বাজারের কাজী কম্পিউটারে চুরির ঘটনাটি ঘটে। বুধবার সন্ধ্যায় প্রতিষ্ঠানের ক্যাশবাক্স ভেঙে আড়াই লাখ টাকা চুরি করে নিয়ে যায়।

কাজী কম্পিউটারের স্বত্তাধিকারি কাজী মিজানুর রহমান মিজান জানান, বুধবার দুপুরে ব্যাংক থেকে আড়াই লাখ টাকা উত্তোলন করে দোকানের ক্যাশ বাক্সে রাখেন। সন্ধ্যায় মাগরিবের আজান শুনে তিনি জামায়াতে নামাজ আদায় করার জন্য তাড়াহুড়ো করে মসজিদে চলে যান। নামাজ শেষে এসে দেখেন তাঁর দোকানের ক্যাশবাক্স ভেঙে আড়াই লাখ টাকা চুরি হয়ে গেছে।
তিনি আরও বলেন, বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে এ টাকা গুলো একজনকে দেওয়ার কথা ছিল।
দোকানিরা বলছেন, ফুলগাজী বাজারে ইতিমধ্যে দায়িত্বহীনতায় হরহামেশা এমন চুরির ঘটনা ঘটছে। এর আগেও অনেক চুরির ঘটনা ঘটলেও কোনরকমে ব্যবস্থা নেয়নি প্রশাসন বা দায়িত্বশীল কর্মকর্তারা। এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন ব্যবসায়ীরা।

অপরদিকে বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মোঃ সেলিম জানায়, বাজারে নিরাপত্তায় নৈশ প্রহরী নিয়মিত পাহারা দিচ্ছে। কিন্তু সন্ধ্যা বেলায় এমন ঘটনায় আমি নিজেও বিস্মিত। ইতিমধ্যে আমরা বাজার কমিটির সভাপতি সম্পাদক ও উপজেলা চেয়ারম্যানসহ চোরকে শনাক্ত করে থানায় সোপর্দ করেছি।

ফুলগাজী থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দীন জানান, সিসিটিভি ফুটেজ দেখে মকবুল নামে একজনকে গ্রেপ্তার করেছি তার বিরুদ্ধে চুরির মামলা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চুরির কথা স্বীকার করেছে এবং তার দেওয়া তথ্য অনুযায়ী দুই লাখ টাকা উদ্ধার করা হয়েছে। বাকি টাকা উদ্ধারে কঠোর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে