দুর্গাপুরে পালিত হলো আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস

“তথ্য আমার অধিকার জানতে হবে সবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় রাজশাহীর দুর্গাপুরে পালিত হলো আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস।
 মঙ্গলবার ২৮ (সেপ্টেম্বর) উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য  ব্যালী বের হয়ে দুর্গাপুর বাজারের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে শেষ হয়।
জানাযায়, তথ্য জানার অধিকারের বিষয়ে সচেতনতা বাড়াতে ২০০২ সাল থেকে দিবসটি বিশ্বব্যাপী পালিত হচ্ছে। এর ধারাবাহিকতায় ২০১৫ সালে ইউনেস্কো এবং ২০১৯ সালে জাতিসংঘ দিবসটিকে আন্তর্জাতিক সর্বজনীন তথ্যে অভিগম্যতা দিবস হিসেবে স্বীকৃতি দেয়। বহির্বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে  বাংলাদেশেও সরকারি-বেসরকারি পর্যায়ে নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হচ্ছে।
উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহেল রানার সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর-মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) শুভ দেবনাথ , দুর্গাপুর থানা অফিসার ইনচার্জ হাশমত আলী, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমানসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, কর্মচারী ও আনসার সদস্য বৃন্দ।