আগামী দুই দিন বাড়তে পারে বৃষ্টি

আজ রাতে দেশের বিভিন্ন বিভাগে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী দুই দিন সারাদেশে বৃষ্টিপাতের পরিমাণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দেশের অধিকাংশ জায়গায় মেঘলা আকাশের সঙ্গে রোদের দেখা পাওয়া যেতে পারে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আবদুর রহমান খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে দেশের বিভিন্ন অঞ্চলে মেঘলা আকাশসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। তবে বিভিন্ন এলাকায় রোদের দেখা পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টা রাজশাহী, খুলনা, বরিশাল ও রংপুর বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায়, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি দেশের পশ্চিমাঞ্চলে বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়তে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে সিলেটে ৩৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

বৃষ্টিপাতের পরিস্থিতিতে বলা হয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। তবে আগামী পাঁচ দিনের বৃষ্টিপাতের পরিস্থিতিতে বলা হয়েছে, এ সময়ের শেষ দিকে দৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। গত ২৪ ঘণ্টায়  সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে মোংলায়, ৬৯ মি.মি।