ম্যানইউ জিতলো রোনালদোর গোলে

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে পিছিয়ে পড়েও জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বুধবরাত রাতে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে অন্তিম মুহূর্তে ক্রিস্টিয়ানো রোনালদোর করা গোলে তারা ২-১ ব্যবধানে হারিয়েছে ভিয়ারিয়ালকে।

ম্যানইউর বিপক্ষে স্প্যানিশ দল ভিয়ারিয়াল শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলে। একের পর এক সুযোগ তৈরি করে। কিন্তু জালের নাগাল পায় না। তবে বিরতির পর পরই গোলের দেখা পায় সফরকারীরা। এ সময় (৫৩ মি.) পাল্টা আক্রমণে গোল করেন ভিয়ারিয়ালের পাকো আলকাসের। তাকে লো ক্রসে সহায়তা করেন অর্নাট ডানজুমা।

 

তবে বেশিক্ষণ তাদের এগিয়ে থাকতে দেয়নি ম্যানইউ। ম্যাচের ৬০ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের বাড়িয়ে দেওয়া বল থেকে ভলিতে দারুণ এক গোল করেন আলেক্স তেলেস। তাতে ম্যাচ ফেরে সমতা।

এই সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। ভালো খেলা উনাই এমেরির শিষ্যরা প্রত্যাশা করছিল ম্যানইউর মাঠ থেকে ১ পয়েন্ট নিয়ে ফেরার। কিন্তু রোনালদো সেটা হতে দেননি।

ম্যাচের যোগ করা সময়ে (৯০+৫) ফ্রেডের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করে ওল্ড ট্রাফোর্ডকে উল্লাসে ভাসান রোনালদো। তাতে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ওলে গুনার শুলসারের শিষ্যরা।

এই ম্যাচে মাঠে নেমে রোনালদো উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বোচ্চ ১৭৮তম ম্যাচ খেলার কীর্তি গড়েন। আর এমন রেকর্ড গড়া ম্যাচটি তিনি রাঙান গোল দিয়ে, দলকে জিতিয়ে। এটা ছিল চ্যাম্পিয়নস লিগের রোনালদোর রেকর্ড ১৩৯তম গোল।

প্রথম ম্যাচে ইয়াং বয়েজের কাছে হার মানা ম্যানইউ ২ ম্যাচ থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করে ‘এফ’ গ্রুপের পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে।