ঠাকুরগাঁওয়ে তালা ভেঙ্গে অফিসের দায়িত্ব নিলেন শ্রমিকরা

মোঃ রাজু, ঠাকুরগাঁও প্রতিনিধি:

দীর্ঘ দেড় বছরেও নির্বাচিত নতুন কমিটিকে ক্ষমতা হস্তান্তর না করায় এবং সংগঠনের কার্যালয়ের দায়িত্ব না বুঝিয়ে দেওয়া সহ সংগঠনের শ্রমিকদের মজুদকৃত টাকা আত্মসাতের অভিযোগে বিক্ষোভ সমাবেশ এবং পরে তালা ভেঙ্গে নিজেদেরে পরিচয় পত্র ও নিজস্ব অফিসের দায়িত্ব নিয়েছে ঠাকুরগাঁও বেসরকারী বৈদ্যতিক কারিগর শ্রমিকরা।

 

রোববার ৩ অক্টোবর রাত ৯ টায় শহরের চৌরাস্তা সংলগ্ন নিউ মার্কেটে ঠাকুরগাঁও রেস্তারা শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে বিক্ষোভ সমাবেশটি করে তারা তালা ভেঙ্গে নিজেদের কার্যালয়ের দায়িত্ব বুঝে নেয়। এ সময় নির্বাচিত সভাপতি আবুল কালাম জানান, আমাদের এখানে প্রায় ৪শ ২৩ জন বৈদ্যতিক কারিগর শ্রমিক রয়েছে। ভোটের প্রায় এক বছর হয়ে গেলেও বিগত কমিটির লোকেরা আমাদের দায়িত্ব বা কার্যালয়ের চাবি ও দায়িত্ব হস্তান্তর করেননি। আমরা অস্থায়ীভাবে রেস্তারা শ্রমিক ইউনিয়ন কার্যালয়েই আমাদের জরুরী কাজকর্ম সম্পন্ন করছি। তারা আমাদের সংগঠনের শ্রমিকদের জমাকৃত ৮ লক্ষ্য টাকারও কোন হিসেব দিচ্ছেনা ।

 

এভাবে আমাদের সংগঠনের কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়া কষ্টকর হয়ে পরছে। তাই অামাদের বিক্ষুব্ধ শ্রমিকরা আজ তালা ভেঙ্গে নিজেদের অধিকার আদায় করেছে।সংগঠনের সাধারন সদস্য সোহেল জানান, আমরা যারা সাধারন শ্রমিকরা রয়েছি তাদের আইডি কার্ডও অফিসে তালাবদ্ধ ছিলো। আমরা রাতে কোথাও কাজ থেকে ফিরলে পুলিশি হয়রানির শিকার হতে হয়েছে আইডি কার্ড না থাকায়। তাই আমরা কার্য়ালয়ের ভেতরে ঢুকে প্রথমেই নিজেদের পরিচয় পত্র বুঝে নিয়েছি।

 

সংগঠনের সাবেক সভাপতি চঞ্চল বাবুর সাথে ক্ষমতা হস্তান্তর এবং টাকা আত্মসাতের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমরা কোন টাকা আত্মসাত করিনি, এগুলো মিথ্যে অভিযোগ। তাছাড়া তারা অফিসের তালা ভেঙ্গে দখল নিয়েছে তাই আমরা আইন ও প্রশাসনের স্মরনাপন্ন হবো।