মোংলা বন্দরে সিবিএ নির্বাচনের মনোনয়ন কেনা নিয়ে হামলার অভিযোগ

মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘ (সিবিএ) নির্বাচনের মনোনয়ন কেনা নিয়ে হামলার অভিযোগ উঠেছে সাবেক সিবিএ নেতা পল্টুর বিরুদ্ধে। বুধবার (৬ অক্টোবর) দুপুরে সংঘের বর্তমান সাধারণ সম্পাদক এস এম ফিরোজকে মনোনয়ন কিনতে বাধা দিয়ে তার ওপর হামলা চালায় পল্টু।

 

পল্টু আগামী ১৭ অক্টোবরের এ নির্বাচনে প্রার্থী হয়ে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন সংগ্রহ করেন। তাই ওই পদে অন্য কাউকে মনোনয়ন কিনতে বাধা দেয় তিনি।তবে পল্টুর দাবি, নির্ধারিত সময় শেষ হওয়ার পর অপর প্রার্থী এস এম ফিরোজ মনোনয়ন কিনতে গেলে আমি বাঁধা দিই।

 

হামলার ঘটনার ঘটনা ঘটেনি।নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও বন্দর কর্তৃপক্ষের উপ সচিব মুন্সি মাকরুজ্জামান বলেন, পল্টুর অভিযোগ সত্য নয়। নির্ধারিত সময়ের মধ্যেই মনোনয়ন বিক্রি করা হয়েছে। কি নিয়ে হট্টগোল হয়েছে তা আমি জানি না।এ ব্যাপারে মোংলা বন্দর কর্তৃপক্ষের সচিব কমান্ডার শেখ ফখর উদ্দিন বলেন, হট্টগোলের খবর শুনে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসি।এদিকে সিবিএর বর্তমান সাধারণ সম্পাদক এস এম ফিরোজ বলেন, আমি একই পদে নির্বাচন করার জন্য আমার প্যানেলসহ মনোনয়ন সংগ্রহ করতে গেলে প্রতিপক্ষ পল্টু আমাদের বাধা দেয়।

 

কেন এমন করছেন জানতে চাইলে চরমভাবে ক্ষীপ্ত হয়ে আমার ওপর হামলা চালায় পল্টু। আমার লোকজন আমাকে সেভ করেছে। আমি এখন বাড়ীতে চিকিৎসা নিচ্ছি।নাম প্রকাশ না করার শর্তে বন্দরের কয়েকজন কর্মচারী বলেন, পল্টু বেপরোয়া দূর্ণীতিবাজ। সে এর আগে সাধারণ সম্পাদক থাকাকালীন অনেক দূর্ণীতি অনিয়ম করার কারণে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা চলমান রয়েছে। শুনেছি এবার সে আবার প্রার্থী হয়েছেন। কিন্তু অনেকেই তাকে ভোট দেবেনা।