শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চারদিন বন্ধ থাকবে বেনাপোল স্থলবন্দর

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে টানা চারদিন বন্ধ থাকবে বেনাপোল স্থলবন্দর। এ সময় ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে দেশের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে।

 

বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান। এর আগে, ভারতের পেট্রাপোল স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে আগামী ১২ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চারদিন সরকারি ছুটি রয়েছে। যারা আমদানি-রফতানির কাজ করে থাকেন তারা কেউ এ চারদিন কাজে যোগ দেবেন না। তারা নবমী ও বিজয় দশমী শেষে কাজে ফিরবেন। আগামী ১৬ অক্টোবর থেকে দুদেশের মধ্যে পুনরায় আমদানি-রফতানি চালু হবে।

 

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, আমদানি-রফতানি বন্ধ থাকলেও এ চারদিন কাস্টমস ও বন্দর খোলা থাকবে। লোড-আনলোড প্রক্রিয়া স্বাভাবিক গতিতে চলবে।

 

এ চারদিনে পেট্রাপোল চেকপোস্ট দিয়ে দুদেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের চলাচলও স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন তরফদার।