প্যারাগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্র আর্জেন্টিনার

টানা ২৩ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা। মাঝে ২৮ বছর পর জিতেছে কোপা আমেরিকার শিরোপা। রীতিমতো উড়ছিল আলবিসেলেস্তেরা। সর্বশেষ ম্যাচেও অধিনায়ক লিওনেল মেসির হ্যাটট্রিক হারিয়েছিল বলিভিয়াকে। তবে প্যারাগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্রয়ে কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছে আর্জেন্টিনা।

 

শুক্রবার বাংলাদেশ সময় ভোরে প্রতিপক্ষের মাঠে গোলশূন্য ড্র করে আর্জেন্টিনা। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন দলটির কোচ লিওনেল স্ক্যালোনি। তিনি বলছেন, ভালো খেলেছে তার দল, আধিপত্যও বিস্তার করেছে। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা না পাওয়ায় কিছুটা আক্ষেপ ঝরল তার কণ্ঠে।

 

তিনি বলেন, ‘প্রথমার্ধের পুরোটাতে আমরাই ছিলাম। দ্বিতীয়ার্ধেও ভালো খেলেছি। কিন্তু ভালো খেলে ও আধিপত্য বিস্তার করলেও জিততে পারিনি। বাছাই পর্ব অনেক কঠিন। ফুটবলাররা বুঝতে পেরেছে প্যারাগুয়ে বা অন্য কোনো জায়গায় এসে খেলাটা কত কঠিন। অনুভূতি ভালো, আমরা শান্ত আছি। আমাদের গোল করা দরকার।’

 

প্রতিপক্ষ নিয়ে স্ক্যালোনি আরও বলেন, ‘প্যারাগুয়ে সবার জন্যই অস্বস্তিকর। আমরা জানতাম তারা কঠিন প্রতিপক্ষ। প্রথমার্ধে যদি দল ওই পরিস্থিতিতে নিতে পারতো, খেলাটা আরও আমাদের দিকে ঝুঁকতো। দুর্ভাগ্যজনকভাবে আমরা গোল করতে পারিনি কিন্তু দল যা ছিল তাই রয়ে গেছে।’

 

বেশ কয়েকজন ফুটবলার ইনজুরির কারণে ছিলেন না আর্জেন্টিনার স্কোয়াডে। এর মধ্যে ডি মারিয়া দলটির অন্যতম ভরসা। কিন্তু তাকে কোচ তুলে নেন দ্বিতীয়ার্ধের মাঝপথে। এমন সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়েছেন আর্জেন্টিনা কোচ।

 

তিনি বলেছেন, ‘আমাদের প্রতি দুই দিন পরপর ম্যাচ খেলতে হবে। সবাইকে সতেজ রাখা ও যে-ই দলে আসুক, যেন অবদান রাখতে পারে ওই ব্যবস্থা করতে হবে। এখানে অজানা কিছু নেই।