পদ্মা সেতুর এলাকা থেকে ভারতীয় নাগরিক আটক

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা সেতুর নির্মাণাধীন এলাকা থেকে আটক হওয়া ভারতীয় নাগরিক উপেন্দ্র বিহার। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা সেতুর নির্মাণাধীন এলাকা থেকে উপেন্দ্র বিহার (৪৫) নামে এক ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। আজ বুধবার দুপুরে তাকে লৌহজং থানা থেকে মুন্সীগঞ্জ বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

 

গত মঙ্গলবার বিকেল ৩টার দিকে উপেন্দ্র বিহারকে পদ্মা সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের সদস্যরা আটক করেছিলেন।

 

বিষয়টি নিশ্চিত করে মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুমন দেব জানান, পদ্মা সেতুতে নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের সদস্যরা তাকে আটক করে লৌহজং থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। আটককৃত উপেন্দ্র বিহারের বিরুদ্ধে অনধিকার প্রবেশ আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান জানান, পদ্মা সেতু প্রকল্পের নিরাপত্তায় নিয়োজিত সেনাবাহিনীর সদস্যরা উপেন্দ্র বিহারকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। তিনি পদ্মা সেতু প্রকল্পের আশপাশে সন্দেহভাজনকভাবে ঘোরাঘুরি করায় তাকে আটক করা হয়।

 

এ বিষয়ে মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর জামাল উদ্দিন জানান, দুপুরে তাকে আদালতে আনা হয়েছে। তাকে সাত দিনের রিমান্ড নেওয়ার সম্ভাবনা রয়েছে।