৫ নতুন মুখ নিয়ে বাংলাদেশ ফুটবল দল

আফগানিস্তান আগেই জানিয়ে দিয়েছে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে না। তাই ওই সময়টা ফাঁকা রাখতে নারাজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এই সময়ে নেপালে তিন দেশীয় টুর্নামেন্ট খেলতে যাবে জামাল ভুঁইয়ারা। আগামী ২৩ মার্চ থেকে ২৯শে মার্চ পর্যন্ত কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ, নেপাল ও কিরগিজস্তান ওলিম্পিকস অনূর্ধ্ব-২৩ এই তিন দলের টুর্নামেন্টটি।

৫ নতুন মুখ নিয়ে বাংলাদেশ ফুটবল দল

ভারতের আই লীগে কলকাতা মোহামেডানের খেলা থাকায় নেপালে তিন দলীয় টুর্নামেন্টে খেলা নিয়ে সংশয় ছিল অধিনায়ক জামাল ভূঁইয়ার। তবে শেষ পর্যন্ত জামালকেও পাওয়া গেছে এই টুর্নামেন্টের জন্য।

তাই জামালকে রেখেই ২৪ সদস্যের দল ঘোষণা করেছে বাফুফে। দলে নতুন মুখ ৫ জন। এরা হলেন রিমন হোসেন, হাবিবুর রহমান সোহাগ, মোহাম্মদ ইমন, মেহেদী হাসান উজ্জ্বল ও মেহেদী হাসান রয়েল।

দল থেকে বাদ পড়েছেন তপু বর্মণ, মামুনুল ইসলাম মামুন, সুশান্ত ত্রিপুরা, এম এস বাবলু, রায়হান হাসান, তৌহিদুল সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, নাবীব নেওয়াজ জীবন এবং ইয়াসিন খান।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ দলের হেড কোচ জেমি ডে ঘোষণা করেছেন ২৪ সদস্যের দলটি। এই দলটি অনুশীলন শুরু করবে আগামী ১৩ই মার্চ।

বাংলাদেশ দলঃ 

গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, আশরাফুল রানা ও শহীদুল আলম সোহেল।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, টুটুল হোসেন বাদশা, ইয়াসিন আরাফাত, রিয়াদুল হাসান, রহমত মিয়া, মোহাম্মদ ইমন, মেহেদী হাসান উজ্জ্বল ও হাবিবুর রহমান সোহাগ।

মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, সোহেল রানা, মোহাম্মদ আব্দুল্লাহ, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন।

ফরোয়ার্ড: মতিন মিয়া, মাহবুবুর রহমান সুফিল, সাদ উদ্দিন, সুমন রেজা, বিপলু আহমেদ ও মেহেদী হাসান রয়েল।